মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নেতাকর্মীরাও বিএনপি নেত্রীর ডাকে সাড়া দিচ্ছে না ॥ সুরঞ্জিত

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতারা বিএনপির সঙ্গে কোন ধরনের সংলাপ বা আপোসের সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেছেন, পেট্রোলবোমা মেরে, মানুষকে পুড়িয়ে মেরে বিএনপি নেত্রী খালেদা জিয়া সংলাপ আদায় করতে পারবেন না। সংলাপ চাইলে তাকে সন্ত্রাস-নাশকতা ও জঙ্গীবাদের পথ পরিহার করতে হবে। খালেদা জিয়া তার আন্দোলনের সব শক্তি শেষ করে ফেলেছেন। জনগণ তো দূরের কথা, তার দলের নেতাকর্মীরাও বিএনপি নেত্রীর ডাকে সাড়া দিচ্ছে না। তাই বিএনপি নেত্রী সর্বনাশা পথ পরিহার না করলে জনগণের রুদ্ধরোষ থেকে রেহাই পাবেন না।

সোমবার রাজধানীতে হরতালবিরোধী সমাবেশ-মানববন্ধ কর্মসূচীসহ বিভিন্ন অনুষ্ঠানে নেতারা এমন হুঁশিয়ারী উচ্চারণ করেন। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত এক আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, পেট্রোলবোমা মেরে বিএনপি নেত্রী খালেদা কোন দিন সংলাপ আদায় করতে পারবেন না। সংলাপের জন্য তাকে নৈরাজ্যের পথ পরিহার করতে হবে।

নৌকা সমর্থক গোষ্ঠীর সভাপতি সৈয়দ খন্দকার এনামুল হক সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, নৌকা সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজিসহ প্রমুখ।

খালেদা জিয়ার আন্দোলনের শক্তি শেষÑ মায়া ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার আন্দোলন করার শক্তি শেষ হয়ে গেছে। জনগণ তার ডাকে আর সাড়া দিচ্ছে না। সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতালবিরোধী মানববন্ধন ও সমাবেশে তিনি এসব কথা বলেন। সম্মিলিত আওয়ামী সমর্থক জোট এ সমাবেশের আয়োজন করে।

ত্রাণমন্ত্রী বলেন, পরীক্ষা কি শুধু আওয়ামী লীগ নেতার ছেলে-মেয়েরা দেয়। বিএনপি-জামায়াতের লোকদের সন্তানরাও তো পরীক্ষা দেয়। কিন্তু পরীক্ষার সময় কেন হরতাল? তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সনের নোংরামি সহজে শেষ হবে না।

খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যারা সংলাপের কথা বলেন তারা বিএনপিকে বোঝান, তারা যেন নাশকতা ও সন্ত্রাসের পথ পরিহার করে। নাশকতা ও সন্ত্রাসের পথ পরিহার করলে তাদের সঙ্গে সংলাপ হলেও হতে পারে।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

০৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: