কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইফাদ অটোর লেনদেন শুরু বৃহস্পতিবার

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আইপিও (প্রাথমিক গণপ্রস্তাব) শেষ করা ইফাদ অটোস লিমিটেডের লেনদেন শুরু হবে আগামী বৃহস্পতিবার। এদিন কোম্পানিটি পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসই ও সিএসই সূত্রে তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ইফাদ অটোসের ট্রেডিং কোড হবে ওঋঅউঅটঞঙঝ আর কোম্পানি কোড হবে ১৩২৩৭। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই কোম্পানির স্ক্রিপ কোড হবে ওঋঅউঅটঞঙঝ। আর স্ক্রিপ আইডি হবে ১৬০৩১। এর আগে কোম্পানিটি গত ১৭ জানুয়ারি সিএসইতে এবং ডিএসইতে ১৮ জানুয়ারি তালিকাভুক্তির অনুমোদন পায়।

প্রসঙ্গত, গত বছরের ২৪ ডিসেম্বর ইফাদ অটোস আইপিও লটারির ড্র সম্পন্ন করে। এই কোম্পানির আইপিওতে ৬৩ কোটি টাকার বিপরীতে এক হাজার ২৩ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকার আবেদন জমা পড়েছিল। কোম্পানিটি বাজার থেকে যে পরিমাণ টাকা তুলতে চেয়েছিল তার ১৬ দশমিক ৫ গুণ বেশি আবেদন। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা ৭০২ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকার আবেদন জমা দিয়েছিল। ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কাছ থেকে ৭৮ কোটি ২৮ লাখ ৬২ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে ৫৬ কোটি ৮৯ লাখ ৬৪ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ১৮৫ কোটি ৫৭ লাখ ৬৪ হাজার টাকার আবেদন জমা পড়েছিল। বিএসইসির ৫২৭তম কমিশন সভায় এই কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। পুঁজিবাজার থেকে সংগৃহীত অর্থে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইফাদ অটোসের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৬ পয়সা। নেট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৪৪ টাকা ১২ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ব্যানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

০৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: