মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাছ লুটকে কেন্দ্র করে রূপগঞ্জে তাণ্ডব আহত ১১

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ২ ফেব্রুয়ারি ॥ মাছ ধরাকে কেন্দ্র করে রূপগঞ্জের চনপাড়া এলাকায় সেলিম বাহিনী তা-ব চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় সন্ত্রাসীরা ৫টি বাড়িতে ব্যাপক হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় সন্ত্রাসীরা ১১ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। একপর্যায়ে সেলিম বাহিনীর প্রধান সেলিম রেজা ও তার সেকেন্ড-ইন্ড-কমান্ড স্বপন মিয়া কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। সোমবার সকালে কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া গ্রামে ঘটে এ ঘটনা। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আহত ব্যবসায়ী দিলু মিয়া ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকালে তার পুকুরে জোরপূর্বক চনপাড়া এলাকার ত্রাস সেলিম বাহিনীর প্রধান সেলিম রেজার ভাই সন্ত্রাসী ফেন্সি স্বপন ও গুড়ি ফারুক। এ সময় সে বাধা দিলে সন্ত্রাসী স্বপন মিয়া ও ফারুক মিয়া তাকে চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে। এতে ক্ষুব্ধ হয়ে তার আত্মীয়স্বজন ও আশপাশের লোকজন সন্ত্রাসী ফেন্সি স্বপনকে গণধোলাই দেয়। তার সহযোগী ফারুক দৌড়ে পালিয়ে যায়। খবর পেয়ে সেলিম রেজা ও তার বাহিনীর সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ব্যবসায়ী দিলু মিয়ার বাড়িসহ আশপাশের ৫টি বাড়িতে ব্যাপক হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় সন্ত্রাসীরা নুরজাহান, হামিদা, সাবিনা, কামরুন নাহার, এমদাদুল, গোলজার, আলী আহাম্মদ, ইকতার উদ্দিনসহ ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

শ্রীনগরে অগ্নিকা-ে ৮ দোকান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে এক ভয়াবহ অগ্নিকা-ে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা। রবিবার রাত পৌনে ২টার দিকে উপজেলা সদরের পুরাতন জিপি স্ট্যান্ড সংলগ্ন বটতলা এলাকার এম রহমান কমপ্লেক্সের কাছে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। শ্রীনগর ফায়ার স্টেশনের ইন্সপেক্টর সুভাস বাড়ৈ জানিয়েছেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বাংলা শেখার সক্ষমতা কার্যক্রম

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ প্রাথমিক স্তরের প্রারম্ভিক পর্যায়ে বাংলা পড়তে শেখার সক্ষমতা কার্যক্রম শুরু হয়েছে ডিমলা ও কিশোরীগঞ্জ উপজেলার ১৪৯টি প্রাথমিক বিদ্যালয়ে। সোমবার সকালে নীলফামারী আরডিআরএস সম্মেলন কক্ষে প্রকল্পটির আনুষ্ঠানিকভাবে উদ্বোবন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। উন্নয়নের অগ্রযাত্রায় পঠন-দক্ষতার প্রসার ( রিডিং এনহেন্সমেন্ট ফর এ্যাডভান্সিং ডেভেলপমেন্ট (রিড) প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকারের সহযোগিতায় এটি বাস্তবায়ন করছে বাংলাদেশ আরডিআরএস।

কৃষক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ ফেব্রুয়ারি ॥ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) কীটতত্ত্ব বিভাগের গবেষণা কর্মসূচী ও সাম্প্রতিককালে উদ্ভাবিত প্রযুক্তিসমূহের ওপর মাঠ দিবস ও কৃষক সমাবেশ সোমবার গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ রফিকুল ইসলাম ম-ল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাঠ দিবস কর্মসূচীর উদ্বোধন করেন। কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সৈয়দ নূরুল আলমের সভাপতিত্বে ইন্সটিটিউটের গাজীপুরের কীটতত্ত্ব বিভাগের ২নং গবেষণা মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

০৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: