রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে ফজিলাতুন্নেছার দাফন সম্পন্ন

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ॥ জেলা পরিষদের প্রশাসক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ মোঃ মহিউদ্দিনের সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছার দাফন সোমবার সম্পন্ন হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে বেলা সোয়া ১১টায় কোর্টগাঁও পারিবারিক কবরস্থানে তাঁকে চিরনিন্দ্রায় শায়িত করা হয়। এতে মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, প্রশাসন, বিচার বিভাগ, পুলিশ বিভাগ, সুশিল সমাজসহ সর্বস্তরের মানুষের ঢল নামে। রবিবার রাত সাড়ে ১০টার দিকে ফ্রিজারভ্যানে করে মরদেহ শহরের কোর্টগাঁও বাসভবনে পৌঁছলে কান্নার রোল পড়ে যায়। এর আগে রবিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার মোহাম্মদপুরের নুরজাহান রোডের বাসভবনে গিয়ে তাঁর পরিবারকে সমবেদনা জানান। এই সময় জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপিসহ পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে রবিবার বেলা ১১টার দিকে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। আগামী ১৩ ফেব্রুয়ারি বাদ জুমা শহরের কোর্টগাঁও বাসভবনে তাঁর কুলখানি এবং ৬ ফেব্রুয়ারি শহরের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিকে তাঁর মৃত্যুতে দৈনিক জনকণ্ঠের সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ গভীর শোক জানিয়েছেন।

খুলনা শিপইয়ার্ডে নির্মিত দেশের প্রথম কন্টেনার ভেসেল উদ্বোধন

বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত খুলনা শিপইয়ার্ডে নৌকল্যাণ ফাউন্ডেশনের জন্য দু’টি নির্মাণাধীন কন্টেনার ভেসেলের প্রথমটির উদ্বোধনী অনুষ্ঠান রবিবার অনুষ্ঠিত হয়েছে। নির্মাণাধীন অপর কন্টেনার ভেসেলটি আগামী এপ্রিলে লঞ্চিং করা হবে। খুলনা শিপইয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে সহকারী নৌবাহিনী প্রধান (ম্যাটেরিয়াল) ও শিপইয়ার্ডের ভাইস-চেয়ারম্যান রিয়ার এডমিরাল এসএএমএ আবেদীন, বিএসপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নবনির্মিত আন্তর্জাতিক মানসম্পন্ন দেশের প্রথম এই কন্টেনার ভেসেলটি ৭৫ মিটার লম্বা এবং ১৩ দশমিক ৫০ মিটার প্রস্থ। এটি প্রায় ১৪০টি পণ্যবাহী কন্টেনার পরিবহনে সক্ষম। কন্টেনার ভেসেলটি অভ্যন্তরীণ নৌরুটে পণ্য পরিবহন কাজে ব্যবহৃত হবে। অনুষ্ঠানে খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক, ভেসেলের নক্সাকার, সার্ভেয়ারসহ উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।-আইএসপিআর।

স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় পঞ্চাশোর্ধ বৃদ্ধের কারাদ-

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২ ফেব্রুয়ারি ॥ নাতনির বয়সী চতুর্থ শ্রেণীর এক স্কুলছাত্রীকে উত্যক্ত করায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রামের পশ্চাশোর্ধ আবুল কালাম আজাদকে এক বছর বিনাশ্রম কারাদ- ও এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যামাণ আদালত। রবিবার সন্ধ্যায় নিজ কার্যালয়ে এ আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৫

০৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: