কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাক্যবাণ ॥ ১৩ ফেব্রুয়ারির মধ্যে সরকারের পতন

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপিসহ ২০ দলীয় জোটের চলমান আন্দোলনে আগামী ১৩ ফেব্রুয়ারির মধ্যেই সরকারের পতন হবে এমনটাই আশা প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবী নেতা এ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, মানুষের অধিকার রক্ষায় যে আন্দোলন চলছে এই আন্দোলনেই জনগণের দাবির মুখে আগামী ১৩ ফেব্রুয়ারির মধ্যে ‘অবৈধ’ সরকারের পতন ঘটবে।

রবিবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপিসহ ২০ দলীয় জোটের অবরোধ ও হরতালের সমর্থনে এ সমাবেশের আয়োজন করা হয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন এ্যাডভোকেট আবেদ রাজা, রফিকুল ইসলাম তালুকদার রাজা, শরিফ-ইউ আহমদ, আরিফা জেসমিন নাহিন প্রমুখ। সমাবেশ শেষে আইনজীবীদের একটি মিছিল হাইকোর্ট মাজার গেট প্রদক্ষিণ করে।

সমাবেশে উচ্চ আদালতের বিচারপতিদের উদ্দেশে রফিকুল ইসলাম মিয়া বলেন, একজন মন্ত্রীর হুমকির পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার কার্যালয়ে গ্যাস, বিদ্যুত ও পানি বিচ্ছিন্ন করে দিয়ে তাকে হত্যার ষড়যন্ত্র করেছিল সরকার। কিন্তু ওই ঘটনায় হাইকোর্টের একজন বিচারপতিও স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করেননি। প্রধান বিচারপতিকে উদ্দেশ করে তিনি বলেন, কোন মহলের প্রভাবে দেশের এ পরিস্থিতিতে জোর করে কোন আদালত বসাবেন না। যদি বসান তাহলে আপনার বিবেকের কাছে দায়ী থাকবেন। সরকারের পতন না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: