কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতাকারীদের ধরিয়ে দিলে পুরস্কার দেবে রেলও

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ট্রেনসহ রেলের যে কোন স্থাপনায় নাশকতাকারীদের ধরিয়ে দিতে পারলে পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছেন রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক। এমনকি হামলা বা নাশকতার পরিকল্পনাকারীকে তথ্য প্রমাণসহ ধরিয়ে দিলেও পুরস্কৃত করা হবে। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে। এছাড়া যাত্রী ও রেলের পরিপূর্ণ নিরাপত্তা রক্ষা করে চলমান রেল যোগাযোগ কার্যক্রম অব্যাহত থাকবে। যাত্রী পরিবহনের পাশাপাশি নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী, তেল, সারসহ গুরুত্বপূর্ণ মালামাল ট্রেনের মাধ্যমে পরিবহন করা হচ্ছে এবং তাও অব্যাহত থাকবে। রবিবার রাজধানীর রেলভবনে বর্তমান রাজনৈতিক অবস্থায় রেল লাইন, ট্রেন ও অন্যান্য রেল স্থাপনায় নাশকতা প্রতিরোধ, যাত্রী ও মালামাল পরিবহনের নিরাপত্তা বিধান ও স্বাভাবিক রেল যোগাযোগ অব্যাহত রাখার উদ্দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত এক বিশেষ আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের কাছে এ ঘোষণা দেন। তবে মন্ত্রী পুরস্কারের পরিমাণ উল্লেখ করেননি।

মন্ত্রী বলেন, রেল যোগাযোগ স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় সব ধরনের কার্যক্রম হাতে নিয়েছে সরকার। নিরাপত্তার সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে। সারাদেশের রেল লাইন রক্ষা ও যোগাযোগ স্বাভাবিক রাখার জন্য স্থানীয় প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদের সদস্য ও স্থানীয় জনগণের সহায়তায় এলাকায় রেল লাইন রক্ষা করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া নিত্য পণ্যসামগ্রী, তেল, সারসহ গুরুত্বপূর্ণ মালামাল ট্রেনের মাধ্যমে পরিবহন করা হচ্ছে এবং এটি অব্যাহত থাকবে। এজন্য নিরাপত্তার সঙ্গে জড়িত সকল পক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, নাশকতার উদ্দেশে রেললাইন উপড়ানো, ফিশপ্লেট খুলে ফেলা, ট্রেনে অগ্নিসংযোগ ইত্যাদি ধ্বংসাত্মক কার্যকলাপ দেখা গেলে তাৎক্ষণিকভাবে জানান। আমরা অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেব ও পুরস্কারের ব্যবস্থা করব। তাছাড়া নিকটস্থ থানা-ফাঁড়ি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অথবা রেলওয়ে কর্তৃপক্ষকেও জানাতে অনুরোধ জানান। জাতীয় সম্পদ রেলকে রক্ষায় নাশকতা সংশ্লিষ্ট যে কোন অভিযোগ জানাতে তিনি পুলিশ হেডকোয়ার্টার্স কন্ট্রোল রুম-০১৭৬৯৬৯০০৩৩, জিআরপি কন্ট্রোল রুম-০১৭৮৫৯০৩৭১২, ডিভিশনাল রেলওয়ে কন্ট্রোল রুম ঢাকা-০১৭১১৬৯১৫৬৪, চট্টগ্রাম-০১৭১১৬৯১৬৩৫, পাকশী-০১৭১১৬৯১৬২১, লালমনিরহাট-০১৭১১৬৯১৬০৪ নম্বরে যোগাযোগ করতে দেশপ্রেমিক নাগরিকদের প্রতি অনুরোধ জানান।

আন্তঃমন্ত্রণালয় সভায় রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ মনসুর আলী সিকদার, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ আমজাদ হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, পুলিশ, আনসার ভিডিপিসহ অন্যান্য সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: