হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফালু আটক

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুকে আটক করা হয়েছে।

রবিবার রাত আটটার দিকে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে তাঁকে আটক করা হয়। বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, মোসাদ্দেক আলী ফালু সন্ধ্যা সাতটার দিকে বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে দেখা করতে গুলশান কার্যালয়ের ভেতরে ঢুকেন। সেখানে বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে দেখা করেন। সাক্ষাতে চলমান রাজনৈতিক বিষয়াদি ছাড়াও নানা ইস্যুতে খালেদা জিয়ার সঙ্গে মোসাদ্দেক আলী ফালুর দীর্ঘ আলোচনা হয়। আলোচনা শেষে প্রায় পৌনে একঘণ্টা পর তিনি বের হন। এ সময় পুলিশ তাঁকে আটক করে। পরে একটি গাড়িতে করে মোসাদ্দেক আলী ফালুকে থানার উদ্দেশে নিয়ে রওনা হয় পুলিশ। তাঁকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেয়া হবে বলে জানা গেছে। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

মোসাদ্দেক আলী ফালু আটকের সত্যতা জনকণ্ঠকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান। তবে তাঁকে কি কারণে আটক করা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তাঁকে কোন মামলায় আটক বা গ্রেফতার দেখানো হবে কিনা সে বিষয়টিও নিশ্চিত নয়।

প্রসঙ্গত, মোসাদ্দেক আলী ফালু নব্বইয়ের এরশাদ বিরোধী আন্দোলনের সময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপর পুলিশ চড়াও হয়। ওই সময় মোসাদ্দেক আলী ফালু নিজে মানবঢাল হিসেবে খালেদা জিয়াকে রক্ষা করেন। পুলিশের লাঠিপেটায় আহত মোসাদ্দেক আলী ফালুকে ওই সময় কয়েকদিন হাসপাতালে থাকতে হয়েছিল। পরবর্তীতে তিনি খালেদা জিয়ার ঘনিষ্ঠ হন। ঘনিষ্ঠতার এক পর্যায়ে তিনি বিএনপির হয়ে ঢাকা-১০ আসনের সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মোসাদ্দেক আলী ফালুর কৃতকর্মে খুশি হয়ে তাকে তাঁর ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্ব দেন। পরবর্তীতে মোসাদ্দেক আলী ফালুকে খালেদা জিয়া তাঁর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেন।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: