আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হরতাল অবরোধের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ এসএসসি পরীক্ষা হরতাল ও অবরোধমুক্ত রাখা, নাশকতা ও আগুনে মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে বিভিন্ন স্থানে মানববন্ধন, মিছিল, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো।

গাইবান্ধা ॥ সকল পাবলিক পরীক্ষা হরতাল ও অবরোধের আওতামুক্ত রাখা এবং হরতাল-অবরোধ নৈরাজ্য বন্ধের দাবিতে রবিবার সকালে সুন্দরগঞ্জ নাগরিক সংগ্রাম পরিষদের মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জানা গেছে, সুন্দরগঞ্জ থানা রোডে নাগরিক সংগ্রাম পরিষদ আয়োজিত মানববন্ধন ও সমাবেশে রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ নাগরিক সংগ্রাম পরিষদের সভাপতি বীরেণ সরকার মিন্টু, সাধারণ সম্পাদক প্রভাষক মাসুদুর রহমান প্রামানিক প্রমুখ।

বগুড়া ॥ রাজনৈতিক সহিংসতায় দেশের অর্থনৈতিক ক্ষতির প্রতিবাদ ও হরতাল-অবরোধ বন্ধসহ ব্যবসার সুষ্ঠু পরিবেশের দাবিতে বগুড়ায় রবিবার ব্যবসায়ীরা মানববন্ধন ও শান্তি সমাবেশ করেছে। ব্যবসায়ীরা অবিলম্বে হরতাল-অবরোধ প্রত্যাহার করে দেশে শান্তি ফিরিয়ে আনতে সরকার ও বিরোধী জোটের প্রতি আহ্বান জানান। তারা হরতাল-অবরোধ বন্ধে প্রয়োজনে আইন প্রণয়নের দাবি জানান।

সিদ্ধিরগঞ্জ ॥ থানা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের উদ্যোগে নেতাকর্মীরা হরতালবিরোধী মিছিল বের করেছে। রবিবার বেলা ১১টায় মিছিলটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের প্রদক্ষিণ করে।

কুড়িগ্রাম ॥ রবিবার কুড়িগ্রাম শহরে মিছিল-সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন। সমাবেশে বক্তব্য রাখেন কাজিউল ইসলাম, নজরুল ইসলাম, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, সাঈদ হাসান লোবান, জিল্লুর রহমান টিটু, আনিছুর রহমান চাঁদ, মিনহাজুল ইসলাম আইয়ুব, ওয়াহেদুন্নবী সাগর প্রমুখ।

ভালুকা ॥ ভালুকা গফরগাঁও সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মানববন্ধন শেষে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে বক্তব্য রাখেন আলহাজ গোলাম মোস্তফা, আলহাজ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, ডাঃ একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম প্রমুখ।

সিরাজগঞ্জ ॥ রবিবার সকালে মুক্তিযোদ্ধারা সিরাজগঞ্জে মানববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ করেছে। একই সঙ্গে পেট্রোলবোমায় ব্যবসায়ী হত্যার প্রতিবাদে পৃথক শোক র‌্যালিসহ হরতালের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলও অনুষ্ঠিত হয়। জেলা ইউনিট কমান্ডার শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া প্রমুখ।

আমতলী ॥ বরগুনার আমতলী উপজেলা পরিষদ সড়কে নিরাপদে পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে রবিবার সকালে হাজার হাজার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা মানববন্ধনে করেছে। বেলা ১১টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ঘণ্টাব্যাপী মানববন্ধন হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ শিক্ষার্থী মিরাজ, ইমরান, মেহেদী হাসান, উপজেলা চেয়ারম্যান জিএম দেলওয়ার হোসেন প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া ॥ দেশের বিরাজমান রাজনৈতিক কর্মসূচিতে উদ্ভূত অর্থনৈতিক পরিস্থতি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া চেম্বার এ্যান্ড কমার্সের আয়োজনে শহরের চেম্বার ভবনের ফরিদউদ্দিন আহমেদ মিলনায়তনে রবিবার দুপুরে সাংবাদিক সম্মেলন করেছেন ব্যবসায়ীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হক। ব্যবসায়ীরা হরতাল অবরোধের কারণে তাদের ব্যবসা বাণিজ্যের ক্ষতির বিভিন্ন দিক তুলে ধরে।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: