আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিদেশ গমনের প্রলোভন ফিরছে লাশ হয়ে

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছড়িয়ে দেয় হয়েছে সমুদ্রপথে মালয়েশিয়া পাচারের প্রলোভনের ফাঁদ। এই প্রলোভনে পড়ে ছয় যুবকের খোঁজ তিন মাসেও মেলেনি। আর আটক করা হয়েছে এক পাচারকারীকে। খবর স্টাফ রিপোর্টরদের পাঠানো-

নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারে ভয়াবহ জাল ছড়িয়েছে মালেয়েশিয়ায় সমুদ্রপথে মানব পাচারকারী সংঘবদ্ধ চক্র। উপজেলা ও পার্শ্ববর্তী নরসিংদী জেলার বিভিন্ন উপজেলার গ্রামের সহজ-সরল নিরীহ যুবকদের ফেলা হচ্ছে প্রলোভনের জালে। বলা হচ্ছে, ‘সমুদ্রপথে ট্রলারযোগে মালয়েশিয়া নিয়ে যাওয়া হবে। সেখানে ভাল চাকরি দেয়া হবে। চাকরি করে মালয়েশিয়া নেয়ার খরচ পরিশোধ করা যাবে।’ এ রকম প্রস্তাবে অনেকেই আগ্রহী হয়ে পড়ছে প্রলোভনের ফাঁদে। পথিমধ্যে কোন জায়গায় আটকে রেখে দাবি করা হয় মোটা অংকের মুক্তিপণ। ভয় দেখানো হয় হত্যা বা কিডনি বিক্রি করার। রবিবার কুতুবদিয়া পয়েন্টে ট্রলারডুবির ঘটনায় নিহত এক যুবকের লাশ আড়াইহাজার তার বাড়িতে পৌঁছে। নিহত মাহবুব রানা (২০) উপজেলার দক্ষিণপাড়া গ্রামের ঈমান আলীর ছেলে এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবুর ভাই। ভাগ্য বদলের আশায় মালয়েশিয়াগামী ট্রলারে চড়ে সে ফিরেছে লাশ হয়ে।

সাতক্ষীরা ॥ ৩ মাস পেরিয়ে গেলেও জেলার কলারোয়া উপজেলা থেকে কাজের জন্য মালয়েশিয়ায় যাওয়া ৬ যুবকের সন্ধান পাননি তাদের অভিভাবকরা। এদিকে ওই ৬ যুবকের সন্ধ্যান পাওয়ার আশায় স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করে লিখিতভাবে বিভিন্ন দফতরে গণআবেদন করেছে নিখোঁজ হওয়া ব্যক্তিদের অভিভাবকরা। গত অক্টোবরে মালয়েশিয়া যাবার নাম করে এলাকার আদম ব্যাপারী হিসেবে পরিচিত হায়বাদ সরদারের পুত্র আব্দুল লতিফ ও শফিকুর ইসলামের পুত্র আব্দুল্লাহ এই ৬ যুবককে নিয়ে যায়। এরপর থেকে এদের আর কোন খোঁজ মেলেনি।

কক্সবাজার ॥ টেকনাফ সাবরাং কাটাবনিয়ার মানব পাচারকারী দলের সক্রিয় সদস্য জিয়াবুল হককে আটক করছে পুলিশ। আটক দালাল স্থানীয় কালা মিয়ার পুত্র। রবিবার ভোরে টেকনাফ মডেল থানার একদল পুলিশ সাবরাং এলাকায় এ অভিযান চালয়। তবে মানব পাচারকারীদের গডফাদার শাহপরীদ্বীপ মিস্ত্রিপাড়ার শরিফ হোছাইন প্রকাশ সরহোছনকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, টেকনাফ ছাড়াও আটক দালাল জিয়াবুলের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতোয়ালি থানায়ও মানব পাচারের অভিযোগে মামলা রয়েছে।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: