কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পরীক্ষার্থী শিক্ষক অভিভাবকদের মানববন্ধন

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫
  • হরতাল অবরোধ প্রত্যাহার দাবি

জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল ও অবরোধমুক্ত পরিবেশে শান্তিপূর্ণভাবে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে বিভিন্ন স্থানে পরিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা মানববন্ধন ও সমাবেশ করেছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা সহজে পরীক্ষা কেন্দ্রে যাতায়াত ও নিরাপত্তার দাবিতে অবরোধ ও হরতাল প্রত্যাহারের দাবি জানান। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

ব্রাহ্মণবাড়িয়া ॥ বেলা ১১টায় প্রেসক্লাব প্রাঙ্গণে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে এসএসসি পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য ২০ দলীয় জোটকে পরীক্ষা চলাকালীন কর্মসূচী প্রত্যাহারের আহ্বান জানান। এতে বিভিন্ন স্কুলের ৩ শতাধিক পরিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে। অন্যদিকে, ভীতিমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা দেয়ার দাবিতে আশুগঞ্জে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন করেছে। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পযর্ন্ত ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ রেলগেট এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করে।

নওগাঁ ॥ রবিবার দুপুরে নওগাঁয় শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নীলফামারী ॥ রবিবার বেলা ১১টায় জেলা শহরের চৌরঙ্গী মোড়ের স্মৃতি অম্লান চত্বরে এক ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডসহ হাজার হাজার শিক্ষার্থী, অভিভাবকের পাশাপাশি মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় বাংলাদেশ অনলাইন এ্যাক্টিভিট ফোরাম, বাংলাদেশ স্বাধীনতা শিক্ষক পরিষদ, বাংলাদেশ শিক্ষক সমিতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ অন্যান্য সামাজিক সংগঠন।

ভোলা ॥ রবিবার দুপুরে ভোলা প্রেসক্লাব চত্বরের সামনে মানববন্ধনে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও অভিভাবকগণ অংশগ্রহণ করেন।

দাউদকান্দি ॥ কুমিল্লার দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় মানববন্ধনে প্রায় ৩ সহস্র ছাত্রছাত্রী শিক্ষক ও অভিভাবক অংশ গ্রহণ করে।

গফরগাঁও ॥ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকরা রবিবার সকালে প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে। এতে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, রোস্তম আলী গোলন্দাজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, চরমছলন্দ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, জসিম উদ্দিন মাস্টার, দিলীপ রায় সাইয়ারা আওয়াল শিউলি, আয়েশা খাতুন, শাহাব উদ্দিন, দিদার আলম, আরিফা সিদ্দিকা প্রমুখ।

ঝালকাঠি ॥ ঝালকাঠি প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেছে ছাত্রছাত্রীসহ শিক্ষক এবং অভিভাবকরা। রবিবার সকাল ১০টায় মানববন্ধন চলাকালে মাদ্রাসা অধ্যক্ষ মু. আঃ রশিদ, শিক্ষক শামসুল হক, তোফাজ্জল হোসেন ও মোঃ আসাদুজ্জামান এবং আনিসুর রহমান পলাশ বক্তব্য রাখেন।

বরিশাল ॥ নগরীতে রবিবার সকালে মানববন্ধন ও সমাবেশ করেছেন শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকেরা। সকাল সাড়ে দশটায় নগরীর সদর রোডে কর্মসূচীতে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন শিক্ষক নেতা তোফায়েল আহমেদ, শিক্ষক আবু মোহাম্মদ ফারুক, অভিভাবক আব্দুল হালিম, পরীক্ষার্থী অনন্যা ইসলাম, মামুন সরদার প্রমুখ।

কমিটি গঠন

হরতাল আর অবরোধে যাতে পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে কোন ধরনের বাঁধার সম্মুখীন হতে না হয়, সে লক্ষ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে এসএসসি পরীক্ষায় নিরাপত্তা প্রদান ও নাশকতা প্রতিরোধে রবিবার দুপুরে জেলার আগৈলঝাড়া উপজেলায় নিরাপত্তা কমিটি গঠন করা হয়েছে।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: