কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হালনাগাদ কার্যক্রম শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। শনিবার সারাদেশে উপজেলা কার্যালয়ে একযোগে এ চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে বলে ইসি সচিব সাংবাদিকদের জানিয়েছেন। তবে ভোটার তালিকার চূড়ান্ত ভোটার সংখ্যা আজ রবিবার জানানো হবে। ইসি সচিব জানান, প্রায় ৪৭ লাখের মতো হালনাগাদে নতুন ভোটার নিবন্ধন করা হয়েছে। কিন্তু সব উপজেলার ভোটার তালিকা ইসির হাতে এলেও একীভূত না হওয়ায় প্রকৃত ভোটার সংখ্যাটা এখননি বলা সম্ভব হচ্ছে না। আজ রবিবার এ সংখ্যা জানা যাবে।

এর আগে গত ১ জানুয়ারি সারাদেশে হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ করা হয়। ১৭ জানুয়ারি পর্যন্ত নতুন ভোটার হওয়ার জন্য সময়সীমা বেঁধে দেয় হয়। একই সময়ে ভোটার তালিকায় ভুল সংশোধন ও ভোটার স্থানান্তরের সুযোগ দেয়া হয়। ২২ জানুয়ারি পর্যন্ত ভোটার তালিকায় যাচাই বাছাই শেষে শনিবার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

নির্বাচন কমিশন ভোটার তালিকায় নতুন ভোটার নিবন্ধনের জন্য গত বছর মে থেকে হালনাগাদ কার্যক্রম শুরু করে। মোট তিন দফায় নবেম্বরে শেষ হয় হালনাগাদ কার্যক্রম। হালনাগাদের আগে সারাদেশে মোট ভোটা সংখ্যা ছিল প্রায় ৯ কোটি ২০ লাখ।

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

০১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: