মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫
  • টাঙ্গাইলে শিশুকে জবাই করে হত্যা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩১ জানুয়ারি ॥ ঘাটাইলে এক শিশুকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার দুপুরে ঘাটাইল উপজেলার পাঞ্জারবাইদ এলাকা থেকে আনোয়ার হোসেন (১২) নামে এই শিশুর গলাকাটা লাশ উদ্ধার করেছে ঘাটাইল থানার পুলিশ। নিহত শিশুটির বাড়ি উপজেলার পাড়া কুশারিয়া গ্রামে। তার বাবার নাম আব্দুর রহিম। সে স্থানীয় কুশারিয়া বাজারে কাঠমিস্ত্রির কাজ করত।

জানা গেছে, শুক্রবার রাতে ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়নের পাঞ্জারবাইদ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল। শিশু আনোয়ার গ্রামের অন্যদের সঙ্গে অনুষ্ঠান দেখতে যায়। অনুষ্ঠান দেখে সে আর বাড়ি ফিরেনি। শনিবার সকালে এক মহিলা পাঞ্জারবাইদ সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৫শ’ গজ দূরে হলুদ ক্ষেতে ছাগল চড়াতে গিয়ে আনোয়ারের গলকাটা লাশ দেখতে পায়। পুলিশ দুপুরে তার লাশ উদ্ধার করে।

খুলনা বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ শনিবার দুপুরে খুলনা মহানগরীর সিএসএস আভা সেন্টারে খুলনা বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়। মহিলা বিষয়ক অধিদফতরের সহযোগিতায় খুলনা বিভাগীয় প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারীদের মধ্যে থেকে নির্বাচিত পাঁচজন শ্রেষ্ঠ ‘জয়িতা’সহ মোট ৫০ জন ‘জয়িতা’কে সম্মাননা প্রদান করা হয়।

পিস্তল ও গুলিসহ

মির্জাপুরে যুবক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩১ জানুয়ারি ॥ মির্জাপুর থানা পুলিশ বিদেশী ১টি পিস্তল, ৫ রাউন্ড তাজা গুলি ও ২টি ম্যাগজিনসহ নূর আলম সিদ্দিকী নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাত ২টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই চেকপোস্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

দাউদকান্দিতে ফারুক

হত্যা মামলার

প্রধান আসামি

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৩১ জানুয়ারি ॥ দাউদকান্দিতে ব্যবসায়ী ফারুক হত্যা মামলার মূল আসামি মোঃ শাহ জাহান ভূঁইয়াকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার গভীর রাতে চাঁদপুর জেলার মতলব উত্তর থানার কালিরবাজার এলাকা থেকে মামলার বাদী নিহতের বড় ভাই মোহাম্মদ আবদুল্লাহ (শাহ আলম) স্থানীয় এলাকাবাসীদের নিয়ে তাকে আটক করে মতলব উত্তর থানা পুলিশের নিকট সোপর্দ করে।

সহিংস রাজনীতির শিকার পরীক্ষার্থী ও

অভিভাবকরা

রয়েছে আতঙ্কে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দেশে চলমান সহিংস রাজনীতির কবলে পড়েছে শিক্ষা ব্যবস্থা। কাল সোমবার থেকে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার শুরুতেই ৭২ ঘন্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আতঙ্কে রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। মাদ্রাসা শিক্ষাবোর্ডসহ মোট ৯টি শিক্ষা বোর্ডের অধীনে প্রায় ১৫ লাখ পরীক্ষার্থী পরীক্ষা হলে যাওয়া এবং ফিরে আসা নিয়ে উদ্বেগে রয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেয়ার কথা বললেও অভিভাবকরা নিশ্চিত হতে পারছেন না।

পার্বতীপুরে আদিবাসীদের

দায়ের করা

মামলায়

গ্রেফতার ৭

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩১ জানুয়ারি ॥ পার্বতীপুরে চিড়াকুটা গ্রামের আদিবাসী নারীনেত্রী নীলিমা হেমরমের দায়ের করা মামলায় শুক্রবার রাত দেড়টায় পুলিশ মোস্তফাপুর ইউনিয়নের চিড়াকুটা, সালাইপুর, বড়দল, লালমাটি ও হাটখোলা গ্রামে অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করেছে। এরা হলো হাফেজ এমরান, মোশাররফ হোসেন, শামসুল হক, হাছান আলী, মামুন ম-ল, মোক্তার শাহ ও এরশাদ।

শেষ হলো

ক্যারিয়ার বুট

ক্যাম্প

শনিবার এনএসইউ ক্যারিয়ার এ্যান্ড প্রফেসনাল ডেভেলপমেন্ট সার্ভিসেস্ এবং এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের আয়োজনে দিনব্যাপী ‘ক্যারিয়ার বুট ক্যাম্প ২০১৫’ শেষ হলো । বিশ্ব চাকরিবাজারে নিজের অবস্থান নিশ্চিত করতে সম্মক সাক্ষাতকার পর্বটি যথোপযুক্ত হওয়া বাঞ্ছনীয়, নিয়োগকর্তা ও প্রতিষ্ঠানের লক্ষ্য অর্জনে নিয়োগ প্রার্থী স্বপদে কি ভূমিকা রাখতে পারবেন- এমন বিষয় সম্বন্ধে বাস্তবিক ধারণা দিতে এ বছর বর্ধিত কলেবরে আয়োজন করা হয় ‘ক্যারিয়ার বুট ক্যাম্প ২০১৫’।

এনএসইউ উপাচার্য প্রফেসর আমিন সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার নুর মোহাম্মাদ। Ñবিজ্ঞপ্তি।

ভারতে যাওয়ার সময় বেনাপোলে

আটক ১৮

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ১৮ জন বাংলাদেশী নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় এর সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি। শনিবার ভোরে তাদের আটক করা হয়।

হরতালের সমর্থনে গাইবান্ধায়

বিক্ষোভ মিছিল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩১ জানুয়ারি ॥ ২০ দল আহূত ৭২ ঘণ্টা হরতালের সমর্থনে শনিবার গাইবান্ধায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। জেলা বিএনপির সভাপতি আনিসুজ্জামান খান বাবু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, দফতর সম্পাদক আব্দুল কাফি ম-লের নেতৃত্বে মিছিলটি প্রদক্ষিণ করে।

মুন্সীগঞ্জে পুলিশ

সুপারের পুরস্কার ঘোষণা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নাশকতাকারীদের ধরিয়ে দিতে মুন্সীগঞ্জের পুলিশ সুপার ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে। পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার শনিবার বিকেলে জানান, পেট্রোলবোমা, ককটেল নিক্ষেপ, বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে অগ্নিসংযোগকারী সন্ত্রাসী ও নাশকতাকারীদের ধরিয়ে দিলে এ পুরস্কার দেয়া হবে।

পিঠা উৎসব

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৩১ জানুয়ারি ॥ লোহাগড়া উপজেলার আমাদা আদর্শ কলেজ চত্বরে ঐতিহ্যবাহী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় পিঠা উৎসবের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি শিকদার আব্দুল হান্নান রুনুর সভাপতিত্বে বক্তৃতা করেন কলেজ অধ্যক্ষ আল ফয়সাল খান লোহাগড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল ইসলাম ভূঁইয়া, লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সুলতান মাহমুদ ও প্রভাষক রূপক মুখার্জি প্রমুখ।

সুন্দরগঞ্জ পৌর মেয়র

পদে উপনির্বাচন

৫ মার্চ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩১ জানুয়ারি ॥ গাইবান্ধার সুন্দরগঞ্জ পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৫ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ মার্চ বৃহস্পতিবার। জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ শাহীনুর ইসলাম প্রামাণিক নির্বাচনের এই তফসিল ঘোষণা করেন। উল্লেখ্য, সুন্দরগঞ্জ উপজেলায় ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি জামায়াত-শিবিরের তা-বে বামনডাঙ্গা পুলিশ ফাঁড়ির ৫ পুলিশ হত্যাসহ ১৪টি মামলার অন্যতম আসামি, সহিংসতা ও বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় সুন্দরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জামায়াত নেতা নুরুন্নবী প্রামাণিক সাজুকে বরখাস্ত করা হয়।

গফরগাঁওয়ে দুই

বসতঘর পুড়ে

ছাই ॥ গৃহকর্ত্রী অগ্নিদগ্ধ

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ৩১ জানুয়ারি ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে শনিবার দুপুর ৩টার দিকে অগ্নিকা-ে দুটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকা-ে বসতঘরে থাকা সব পুড়ে যায়। এ সময় আগুনে পুড়ে গৃহকর্ত্রী গুরুতর আহত হন। ঘটনাটি ঘটে উপজেলার পাঁচবাগ ইউনিয়নের খুরশিদ মহল গ্রামে।

জানা যায়, উপজেলার খুরশিদ মহল গ্রামের মজিবরের রান্নাঘর থেকে আগুন লেগে যায়। এ সময় দ্রুত আগুন ছড়িয়ে পড়লে মজিবরের দুটি বসতঘর, রান্নাঘর ও গোয়ালঘর পুড়ে ছাই হয়ে যায়।

কুড়িগ্রামে ৫২ ভূমিহীনকে

কৃষি খাস জমির

দলিল হস্তান্তর

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলায় অতি দরিদ্র ৫২ ভূমিহীনের মাঝে কৃষি খাস জমির কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে। শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে চর জীবিকায়ন কর্মসূচীর সহযোগিতায় দলিল হস্তান্তর করেন রংপুর বিভাগীয় কমিশনার মুহাম্মদ দিলোয়ার বখ্ত।

এ কর্মসূচীর অধীন সদর উপজেলার ৩টি ইউনিয়নের ৫২ জন ভূমিহীনকে ২৫ শতক করে কৃষি খাস জমির কবুলিয়ত দলিল প্রদান করা হয়।

এ সময় জেলা প্রশাসক এ বি এম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (ভূমি) এস এম আবু হোরায়রা, সদর উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, বাস্তবায়নকারী সংস্থা জীবিকার পরিচালক মানিক চৌধূরী উপস্থিত ছিলেন।

নলডুবি বিলে গ্রামরক্ষা রাস্তা

নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর যশোর, ৩১ জানুয়ারি ॥ কেশবপুর উপজেলার বরণডালি গ্রামবাসীর দাবিতে নলডুবি বিলের ভেতর দিয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে। এতে এলাকার কৃষকের মুখে হাসি ফুটে উঠেছে। গ্রাম রক্ষা বাঁধ হিসেবে এই রাস্তাটি কপোতাক্ষ নদের উপচে পড়া পানি ঠেকাতে গ্রামরক্ষা বেড়িবাঁধ হিসেবেও কাজ করবে। কপোতাক্ষের উপচে পড়া পানি এখন আর ফসলের মাঠসহ বাড়িঘরে ঢুকতে পারবে না। ত্রিমোহিনী ইউপি চেয়ারম্যান মানুষের দাবির প্রেক্ষিতে গ্রামের জামতলা মোড় থেকে কপোতাক্ষ নদ পর্যন্ত ৮ ফুট উঁচু রাস্তা নির্মাণ করান।

নাটোরে গুলি করে

১০ লাখ টাকা

ছিনতাই

সংবাদদাতা, নাটোর, ৩১ জানুয়ারি ॥ নাটোরের কনক বাবু নামে এক ব্যবসায়ীকে গুলি করে ১০ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যার দিকে নলডাঙ্গা উপজেলার মোমিনপুর এলাকার মোল্লাপাড়ায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় কনককে প্রথমে নাটোর সদর হাসপাতাল পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত কনক নাটোর সদর উপজেলার স্টেশন বাজার এলাকার ঘোষ তেল মিলের ম্যানেজার এবং জংলী এলাকার রাম বাবুর ছেলে।

পুলিশ ও ক্ষতিগ্রস্ত কনক বাবু জানান, শুক্রবার বিকেলে কনক একটি মোটরসাইকেল চেপে সহকর্মী শান্তকে নিয়ে পুঠিয়াসহ বিভিন্ন জায়গায় তেল মিলের বকেয়া টাকা সংগ্রহে যায়। এক পর্যায়ে তাহেরপুর থেকে টাকা সংগ্রহ করে নাটোর ফেরার পথে মোমিনপুর মোল্লাপাড়া এলাকায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পৌঁছলে ৫-৬ জনের একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি চালায়।

নীলফামারীতে রাতের আঁধারে

জমি দখল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা সদরের হাড়োয়া গ্রামে সরিষা ক্ষেত নষ্ট করে জমি দখলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতের আঁধারে পাওয়ার টিলার দিয়ে সরিষা ক্ষেত নষ্ট করে ৫৬ জমি দখলে নিয়ে সেখানে বোরো চারা রোপণ করেছে প্রতিপক্ষের লোকজন।

এলাকাবাসী জানান, হাড়োয়া মিশন পাড়া গ্রামের আবদুস সামাদ হাড়োয়া মৌজার ৫৬ শতক জমি ক্রয় সূত্রে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। সে জমিতে তিনি সরিষার চাষ করেছেন। এ অবস্থায় একই এলাকার ইব্রাহিম ও আবদুল মান্নান ওই জমি তাদের বলে দাবি করেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়।

ডাকাতির কাপড়

কেরানীগঞ্জে

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৩১ জানুয়ারি ॥ রূপগঞ্জ থেকে ডাকাতি হওয়া ২০ লাখ টাকার কাপড় রাজধানীর কেরানীগঞ্জ এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে মালামাল উদ্ধারসহ উক্ত ৪ জনকে আটক করা হয়।

ভার্সিটি কর্মকর্তাদের প্রশিক্ষণ

বাকৃবি সংবাদদাতা ॥ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তাদের অফিসিয়াল কাজের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) উদ্যোগে এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থায়নে মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শনিবার শুরু হয়েছে। জানা যায়, জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড. মাছুমা হাবিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জহিরুল হক খন্দকার, বিশেষ অতিথি রেজিস্ট্রার মোঃ আবদুল খালেক, প্রক্টর অধ্যাপক ড. হারুন-অর-রশিদ ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ মোঃ রাকিব উদ্দিনসহ জিটিআইয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

০১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: