রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শ্রমিক, বৃদ্ধ-বৃদ্ধাসহ নিহত ১১

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫
  • সড়ক দুর্ঘটনা

জনকণ্ঠ ডেস্ক ॥ শনিবার মির্জাপুরে ট্রাকের ধাক্কায় দুই শ্রমিক নিহত হয়েছে। এছাড়া হবিগঞ্জে বৃদ্ধা ও মহিলা, সিরাজগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ দুইজন, পিরোজপুরে টমটম চালক, নাটোরে ২ ব্যক্তি, বরিশালে এক যাত্রী, গাইবান্ধায় বৃদ্ধ নিহত এবং ঈশ্বরদীতে ট্রাকের ধাক্কায় ৪ যাত্রী আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

মির্জাপুর ॥ ট্রাকের ধাক্কায় ২ শ্রমিক নিহত হয়েছেন। দুর্ঘটনাটি ঘটে শনিবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ নামকস্থানে। নিহতদের একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম রানা মিয়া (২৩)। সে উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী গ্রামের কছিম উদ্দিনের ছেলে ও গোড়াই শিল্পাঞ্চলের তানিয়া পোশাক কারখানার শ্রমিক। পুলিশ জানায়, সকালে ওই দুই শ্রমিক কাজ শেষে বাইসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। ওইস্থানে পৌঁছালে ঢাকাগামী একটি ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই রানা মিয়ার নিহত হয়। গুরুতর আহত অবস্থায় অপরজনকে কুমুদিনী হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

হবিগঞ্জ ॥ শনিবার হবিগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় মহিলাসহ ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৫ জন। ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর পৌর শহরের কাছারী এলাকা দিয়ে দুপুরে রাস্তা পার হচ্ছিল কাঞ্চন বিবি (৭০)। এ সময় ঢাকাগামী রেজিস্ট্রেশনবিহীন একটি ফার্নিচার বোঝাই পিকআপ চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। তিনি কাছারী এলাকার বাসিন্দা ছানু মিয়ার স্ত্রী। অপরদিকে সকাল ৯টায় ঢাকা-সিলেট মহাসড়কের সাতবর্গে অটোরিক্সা ও ট্রাকের মধ্যে সংঘর্ষে রিভা আক্তার (২৫) নামে এক মহিলা নিহত হয়। নিহত রিভা আদাওর গ্রামের বাসিন্দা সাজিদুর রহমানের কন্যা। উত্তেজিত জনতা পিকআপভ্যানসহ চালককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

সিরাজগঞ্জ ॥ শুক্রবার রাতে সলঙ্গা ও সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম আকন্দ (৩৫)সহ ২ জন নিহত হয়েছেন। নিহত আবুল হাশেম বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দের ছোট ভাই ও উপজেলার রাজাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। অপরদিকে সলঙ্গায় শুক্রবার সকালে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ঘুড়কা বেলতলায় অজ্ঞাতনামা এক বৃদ্ধ (৫৫) নিহত হয়েছেন। স্থানীয়রা জানায়, সকালে মহাসড়ক পার হওয়ার সময় দ্রুতগামী একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করলে তার মৃত্যু হয়।

পিরোজপুর ॥ মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কে শুক্রবার গভীর রাতে দুর্ঘটনায় মোঃ আলম খান (৩০) নামে এক টমটম চালকের মৃত্যু হয়েছে। আলম উপজেলার ওয়াহেদাবাদ গ্রামের মোঃ সত্তার খানের ছেলে।

গাইবান্ধা ॥ গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কে হলহলিয়া ব্রিজ এলাকায় দুর্ঘটনায় আহত অটোবাইক যাত্রী লাল মিয়া (৬০) শনিবার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। নিহত লাল মিয়া সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম ইউনিয়নের বজরা কঞ্চিবাড়ি গ্রামের মৃত ফকর উদ্দিনের ছেলে।

ঈশ্বরদী ॥ শনিবার বেলা ১২টায় কুষ্টিয়া-ঢাকা মহাসড়কের কোলেরকান্দি এলাকায় একটি ট্রাকের ধাক্কায় ৪ জন ভুটভুটি যাত্রী আহত হয়েছে। এরা হলো রফিজ উদ্দিন (২০), আঃ মালেক (২৫), স্বপন চন্দ দাস (৪০) ও ইমান আলী (৬৫)।

নাটোর ॥ বড়াইগ্রাম উপজেলার আহম্মেদপুর বাসস্ট্যান্ড ও কালিকাপুর এলাকায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও চারজন আহত হয়েছে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার সন্ধ্যা সাড়ে ৫টায় আহম্মেদপুর বাসস্ট্যান্ডে নাটোরগামী একটি ট্রাক যাত্রীবাহী অটোভ্যানকে ধাক্কা দিলে অটোভ্যানের যাত্রী চরনটাবাড়িয়া গ্রামের বেলাল হোসেন (৩৮) ঘটনাস্থলেই নিহত এবং ভ্যানেরচালক ও শিশুসহ কমপক্ষে ৪ জন আহত হয়েছেন। অপরদিকে শনিবার সকালে কালিকাপুর কৃষি ও কারিগরি কলেজের সামনে একটি বিকল ট্রাক মেরামতের সময় একটি দ্রুতগতির ট্রাক চাপা দিলে ট্রাকের হেলপার বাকি বিল্লাহ ঘটনাস্থলেই মারা যান। বাকি বিল্লাহ উপজেলার কমরদহ গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার তাঁরাকুপিতে শনিবার বিকেলে ব্যাটারিচালিত যাত্রীবাহী ভ্যানকে চাপা দেয় অজ্ঞাতনামা ট্রাক। এতে ঘটনাস্থলেই একজন নিহত ও একই পরিবারের পাঁচজন আহত হয়েছে। নিহত রহিমা বেগম (৪৫) ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার পাড়গে-ারিয়া গ্রামের আকতার হোসেনের স্ত্রী। আহতদের শেবাচিম ও গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

০১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: