রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এনসিএলের দ্বিতীয় পর্ব আজ থেকে

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) ১৬তম আসরের দ্বিতীয় রাউন্ড শুরু হচ্ছে আজ। এ রাউন্ডে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে রাজশাহী-চট্টগ্রাম মুখোমুখি হবে। ফতুল্লায় দুই ‘ঢাকা’র লড়াই হবে। ঢাকা বিভাগ-ঢাকা মেট্রো লড়াই করবে। বিকেএসপি-২ মাঠে খুলনা-বরিশাল ও বিকেএসপি-৩ মাঠে রংপুর-সিলেট মুখোমুখি হবে। রাজশাহী-চট্টগ্রামের ম্যাচটি ছিল ফতুল্লায়। ম্যাচটির ভেন্যু পরিবর্তন করে মিরপুরে নেয়া হয়েছে।

এনসিএলের প্রথম রাউন্ডে ঢাকা বিভাগ, খুলনা বিভাগ, ঢাকা মেট্রো ও রংপুর বিভাগ জয় পেয়েছে। ঢাকা বিভাগ ইনিংস ও ৪১৩ রানের বড় ব্যবধানে বরিশাল বিভাগকে হারিয়েছে। খুলনা বিভাগ ইনিংস ও ১৭৮ রানে সিলেট বিভাগকে, ঢাকা মেট্রো ২৮৫ রানে রাজশাহীকে ও রংপুর বিভাগ ২২৫ রানে চট্টগ্রাম বিভাগকে হারিয়েছে। প্রথম রাউন্ডের সব জয়ই এসেছে বড় ব্যবধানে। হারা দলগুলো অনেক বেশি অসহায় হয়ে পড়ে।

সব দলই বড় জয় পেলেও ঢাকা বিভাগই আছে পয়েন্ট তালিকার শীর্ষে। ব্যাটিং-বোলিং বোনাসপয়েন্টসহ মোট ২৫ পয়েন্ট পেয়েছে ঢাকা বিভাগ। এরপরেই আছে খুলনা। দলটি বোনাস পয়েন্টসহ ২৪, ঢাকা মেট্রো ২৩ ও রংপুর ২২ পয়েন্ট পেয়েছে। রাজশাহী ৪, চট্টগ্রাম ২, সিলেট ১ ও বরিশাল ১ পয়েন্ট করে পেয়েছে। চারদিনের এ প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রতিটি দল প্রত্যেকের সঙ্গে লড়াই করার পর যে দল পয়েন্ট তালিকায় সবার উপরে থাকবে, সেই দল হবে চ্যাম্পিয়ন। রংপুর বিভাগ হয়ে যাওয়ার পর থেকে রাজশাহীকে লীগে খুঁজেই পাওয়া যাচ্ছে না। যে দলটি টানা চারবার শিরোপা জিতেছে, সেই দলটি এখন আর সেই শক্তি নিয়ে নামতে পারে না। রংপুরে যে ক্রিকেটার চলে গেছে।

বিশ্বকাপ আসন্ন। এ উপলক্ষে জাতীয় দলের ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। তাই লীগে তারকা ক্রিকেটারদের দেখা যাচ্ছে না। এবারের আসরেও টাইটেল স্পন্সর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাশে থাকছে ওয়ালটন। প্রথমবারের মতো টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান হয়ে টুর্নামেন্ট পরিচালনা করছেন বিসিবির পরিচালক ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খান। প্রাইজমানি হিসেবে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২০ লাখ এবং রানার্সআপ দল ১০ লাখ টাকা পাবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় পাবেন ১ লাখ টাকা। এছাড়া টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারি পাবেন ৭৫ হাজার টাকা করে। প্রতি খেলার ম্যাচ সেরা ক্রিকেটার পাবেন ১৫ হাজার টাকা।

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

০১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: