মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইনডোর কর্পোরেট ক্রিকেট শুরু মঙ্গলবার

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও ‘থ্রি ক্রিকস’-আতহার আলি খান, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলটের উদ্যোগে শুরু হতে যাচ্ছে ইনডোর কর্পোরেট ক্রিকেট। মঙ্গলবার থেকে শুরু হয়ে শনিবার পর্যন্ত ৫ দিন চলবে এ টুর্নামেন্ট। টুর্নামেন্টের এবার টাইটেল স্পন্সর অলিম্পিক মিল্ক প্লাস।

বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে আর ১৩ দিন বাকি। এর আগে বিশ্বকাপ আসরকে ঘিরে বাংলাদেশের আনন্দের মাত্রাকে আরেকটু বাড়িয়ে দিতে এ আয়োজন এমন মুহূর্তে রাখা হয়েছে। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে হবে খেলা। খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে জি (গাজী) টিভি।

এর আগে ৩টি ইনডোর ক্রিকেট টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করেছেন ‘থ্রি ক্রিকস’। এবারও কর্পোরেট সেক্টরের ব্যস্ত মানুষগুলোতে একটু ভিন্ন মাত্রার আনন্দ দিয়ে কর্মে উদ্দীপনা ফিরিয়ে দিতে আয়োজনটি হচ্ছে। যেখানে দেশের প্রথম সারির ৩২টি কর্পোরেট হাউস অংশ নেবে। টুর্নামেন্টে গ্রুপ থাকবে ৮টি। প্রতি গ্রুপে চারটি করে দল গ্রুপ পর্বে তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এরপর প্রতিটি গ্রুপ থেকে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুটি করে দল দ্বিতীয় রাউন্ড অর্থাৎ সেরা ১৬’তে স্থান করে নেবে। প্রথম ও দ্বিতীয় রাউন্ডে ৭ ওভার করে খেলা হবে। দ্বিতীয় রাউন্ড থেকেই নকআউট পর্ব হবে। এর পর আটটি দল উঠবে কোয়ার্টার ফাইনালে। এ পর্ব থেকে ৮ ওভার করে খেলা হবে। কোয়ার্টার ফাইনালের জয়ী চার দল সেমিফাইনালে খেলবে। এরপর সেমিফাইনালের জয়ী দুই দল খেলবে ফাইনালে। যে জেতবে এবারের আসরের শিরোপা জেতে নেবে সেই দলটি। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্সআপ দল ৩ লাখ টাকা পুরস্কার পাবে। সেরা খেলোয়াড়ের জন্য থাকছে একটি মোটরসাইকেল।

এবারের টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে ঢাকা ট্রিভিউন, ওয়ালটন, আর আর এম গ্রুপ ও উত্তরা ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, ‘বি’ গ্রুপে কম্পিউটার সোর্স, ইস্পাহানি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও ডিবিএল, ‘সি’ গ্রুপে নেসলে, ক্লেমন, এফডিএল ফেয়ার ডিস্ট্রিবিউশন, ইন্টারক্লাউড, ‘ডি’ গ্রুপে ফুয়াং ফুডস, আনোয়ারা গ্রুপ, আকিজ পার্টিকেল বোর্ড মিলস লিমিটেড, এবি ব্যাংক, ‘ই’ গ্রুপে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড, তামিশনা গ্রুপ, এএসজি, ইউরোপা গ্রুপ, ‘এফ’ গ্রুপে আরএফএল লিজেন্ডস, কমপ্রেহেন্সিভ বিল্ডিং, এমটিভি, গেটকো গ্রুপ, ‘জি’ গ্রুপে ইজাব গ্রুপ, এ্যাকমি, এক্সপোর্ট ওরিয়েন্টেড কম্পোজিট নিটউইয়ার ইন্ডাস্ট্রি, ‘এইচ’ গ্রুপে পারটেক্স স্টার গ্রুপ, রবি, বাংলা লিংক ও বেক্সিমকো ফার্মা অংশ নেবে। টুর্নামেন্টে একেক দলে ২ জন করে সিসিডিএমে লিপিবদ্ধ পেশাদার ক্রিকেটার খেলতে পারবে। তবে কর্পোরেট হাউসে অন্তত ৬ মাসের চাকরির স্থায়ী চাকরিজীবী হতে হবে। শনিবার ধানম-ি ক্লাবে এ নিয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সেখানেই এসব তথ্য জানান ‘থ্রি ক্রিকস’। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাইটেল স্পন্সর প্রতিষ্ঠানে সেলস এ্যান্ড মার্কেটিংয়ের ব্যবস্থাপক কাজী তৌহিদুজ্জামান।

প্রকাশিত : ১ ফেব্রুয়ারী ২০১৫

০১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: