মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চেলসি-ম্যানসিটি মহারণ আজ

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫
  • ইংলিশ প্রিমিয়ার লীগ, মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুলও

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে চেলসি ও ম্যানচেস্টার সিটির মহারণ আজ রাতে। ২০১৪-১৫ মৌসুমে ফিরতি লেগের ম্যাচে মুখোমুখি হচ্ছে পয়েন্ট তালিকার এক ও দুই নম্বর। চেলসির মাঠ স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত হবে ধুন্ধুমার এই ম্যাচটি।

চেলসি-ম্যানসিটি ম্যাচ ছাড়াও আজ মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলও। ঘরের মাঠ ওল্ডট্রাফোর্ডে ম্যানইউর প্রতিপক্ষ লিচেস্টার সিটি। নিজেদের মাঠ এ্যানফিল্ডে লিভারপুল লড়বে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে। আজকের অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে হাল সিটি-নিউক্যাসল ইউনাইটেড, ক্রিস্টাল প্যালেস-এভারটন, স্টোক সিটি-কুইন্স পার্ক রেঞ্জার্স, সান্ডারল্যান্ড-বার্নলি ও ওয়েস্টব্রুমউইচ-টটেনহ্যাম হটস্পার।

শিরোপা পুনরুদ্ধারের মিশনে এবার দুর্দান্ত ছন্দে আছে চেলসি। এখন পর্যন্ত ২২ ম্যাচ শেষে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে দ্য ব্লুজরা। ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। আজকের ম্যাচটি সিটির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। জিততে পারলে পাঁচ পয়েন্টের ব্যবধান কমে আসবে দুইয়ে। সেক্ষেত্রে দারুণভাবে জমে উঠবে শিরোপা লড়াই। তেমনি চেলসি জিতলে শিরোপার পুনরুদ্ধারের ক্ষেত্রে তারাও অনেকদূর এগিয়ে যাবে। এমন অবস্থায় উপভোগ্য ও উত্তেজনাপূর্ণ ম্যাচই হতে যাচ্ছে বলে মনে করছেন ফুটবল প-িতরা।

এর আগে চলমান মৌসুমের প্রথম পর্বের দু’দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত ম্যাচটি ছিল রোমাঞ্চে ভরপুর। বিশেষ করে প্রাণের ক্লাব চেলসির বিরুদ্ধে খেলে ও গোল করে আলোচনায় উঠে এসেছিলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। অথচ ভাগ্যের কি নিষ্ঠুর পরিহাস। স্টামফোর্ড ব্রিজে কাটিয়েছেন টানা ১৩ বছর। ২০০১ থেকে ২০১৪ সাল। প্রাণের সেই ক্লাব ছেড়ে চলতি মৌসুমে ল্যাম্পার্ড নাম লিখিয়েছেন নিউইয়র্ক সিটিতে। সেখান থেকে আবার ধারে খেলছেন ইংলিশ প্রিমিয়ার লীগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির হয়ে। প্রথম পর্বের ম্যাচে সিটির হয়েই প্রাণের ক্লাব চেলসির বিরুদ্ধে মাঠে নামেন ল্যাম্পার্ড। মায়াময় ক্লাবের বিরুদ্ধে ৩৬ বছর বয়সী ল্যাম্পার্ড কি করেন সেদিকে দৃষ্টি ছিল সবার। কিন্তু সাবেক ক্লাবের জয় যে কেড়ে নেবের এমনটি বোধ হয় কেউ ভাবেননি! কিন্তু এমনই হয়েছিল। প্রিমিয়ার লীগের ম্যাচে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে হারের পথে হাঁটছিল চ্যাম্পিয়ন ম্যানসিটি। আর টানা পাঁচ জয়ের পথে ছুটছিল চেলসি। কিন্তু ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে বদলি হিসেবে নামা ল্যাম্পার্ড গোল করে তার সাবেক ক্লাবের নিশ্চিত জয় ছিনিয়ে নেন। আর সিটিকে রক্ষা করেন হার থেকে। উত্তেজনাপূর্ণ, উপভোগ্য ও নাটকীয়তায় ভরপুর ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। চেলসির জার্সিতে বল পায়ে ছুটছেন, প্রতিপক্ষের মাঝমাঠ আর রক্ষণ ভেঙ্গে জয়ের পথ প্রশস্ত করছেন ল্যাম্পার্ড। ফুটবলবিশ্ব ইংলিশ এই মিডফিল্ডারের এমন চেহারাই দেখেছে এক যুগেরও বেশি। এবার নতুন মৌসুমে সব মায়া ত্যাগ করে নতুন ঠিকানা বেছে নিয়েছেন জাতীয় দল থেকে অবসর নেয়া এই তারকা। আজ আবারও মায়াময় ক্লাবের বিরুদ্ধে মাঠে নামছে ল্যাম্পার্ড।

প্রকাশিত : ৩১ জানুয়ারী ২০১৫

৩১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: