আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শীঘ্রই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হবে ॥ তোফায়েল

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ খুব শীঘ্রই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, বিএনপি-জামায়াতের কর্মসূচী সফল হচ্ছে না। দেশের অবস্থা সম্পূর্ণ স্বাভাবিক আমি নিজে ট্রাফিক জ্যামে পড়েছি। মাঝেমধ্যে নাশকতামূলক কর্মকা-ে মানুষ প্রচ- ক্ষুব্ধ। জ্বালাও- পোড়াও-সহিংস কার্যকলাপ একটা ব্যাড সিগন্যাল। এজন্য এটা বন্ধ হওয়া প্রয়োজন।

বৃহস্পতিবার সচিবালয়ে লেদার গুডস এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সাক্ষাতের সময় লেদার গুডস এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশনের নেতারা আমাকে জানিয়েছেন, চলমান হরতাল-অবরোধে তাদের কারখানা খোলা রয়েছে ও উৎপাদন অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত পণ্য সরবরাহ ক্ষতিগ্রস্ত হয়নি। তবে বিদেশী ক্রেতাদের অর্ডারের গতি কিছুটা শ্লথ। সেখানে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজিএমইএ ও বিকেএমইএ নেতারাও গত বুধবার আমাকে একই কথা বলেছেন। বাণিজ্যমন্ত্রী বলেন, এটা তো স্বাভাবিক যে যারা বিদেশী ক্রেতা তারা তো পণ্যের অর্ডার দেয়ার সময় দেখবেন যে দেশের পরিস্থিতি কী।

তিনি বলেন, এ্যাকোর্ড ও এ্যালায়েন্স বাংলাদেশের পোশাক কারখানা পরিদর্শনের পর বাংলাদেশের ওপর ক্রেতাদের আস্থা যখন ফিরে এসেছে এবং তারা যখন বিলিয়ন বিলিয়ন ডলারের রফতানি অর্ডার দিচ্ছেন, ঠিক সেই মুহূর্তে আবার জ্বালাও-পোড়াও-সহিংস কার্যকলাপ বিদেশীদের কাছে ব্যাড সিগন্যাল।

এ অবস্থা চলতে থাকলে একটা সময় তো সরবরাহ পরিস্থিতিও ব্যাহত হবে। এ থেকে পরিত্রাণের উপায় কী’-সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ বলেন, বিএনপিকে সন্ত্রাসী, জঙ্গী ও নাশকতার রাজনীতি পরিহার করতে হবে।

দেশের উন্নয়ন ও অগ্রগতিকে ব্যাহত করতেই বিএনপি এ ধরনের নাশকতামূলক কর্মকা- চালাচ্ছে-এমন অভিযোগ করে তিনি বলেন, এ ধরনের পরিস্থিতি বেশি দিন চলতে পারে না। খুব শীঘ্রই সবকিছু স্বাভাবিক হয়ে আসবে তখন বিদেশী ক্রেতাদের অর্ডারও আগের মতো পাওয়া যাবে।

খালেদা জিয়ার উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, সন্তান মারা যাওয়ার পর আপনার চোখে পানি দেখেছি। স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে আপনি তাঁর বুকে হাত রাখতে পেরেছেন। কিন্তু আগুনে পুড়লে যাদের মৃত্যু হচ্ছে, তাদের সন্তানরা বাবার বুকে হাত দিতে পারছে না। সন্তান তার বাবার মুখে চুমু খেতে পারছে না।

মন্ত্রী বলেন, এ ধরনের নাশকতা ও জঘন্য অপরাধ করে বিএনপি কোন দিন দাবি আদায় করতে পারবে না। সন্ত্রাস করে দাবি আদায় করা গেলে লাদেন ও আল কায়েদা সারা দুনিয়া দখল করে ফেলত।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: