কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুর্গাপুরে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৯ জানুয়ারি ॥ দুর্গাপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার বিদ্যালয়ের হলরুমে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষিকা সুরাইয়া গুলশান আরা বেগম। প্রধান অতিথি ছিলেন এমদাদুল হক খান। বিশেষ অতিথি ছিলেন মোঃ মোহন মিয়া। জেএসসি পরীক্ষায় সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ প্রাপ্ত আটজন শিক্ষার্থীকে সম্মাননা দেয়া হয় এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রতিবন্ধীদের আত্মকর্মসংস্থান

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ২৯ জানুয়ারি ॥ কুষ্টিয়ার দৌলতপুরে প্রতিবন্ধীদের আত্মকর্মসংস্থান কর্মকা-ের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দৌলতপুর থানা বাজারে এ কর্মকা-ের উদ্বোধন করেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমুল হক পাভেল। এ সময় উপস্থিত ছিলেন দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) নাহিদা আক্তার, দৌলতপুর সমাজ সেবা কর্মকর্তা কেকে এম ফজলে রাব্বি, দৌলতপুর বিআরডিবি (প্রকল্প) কর্মকর্তা দীনেশ চন্দ্র ম-ল, সাংবাদিক শরীফুল ইসলাম প্রমুখ।

মংলা-ঘষিয়াখালী চ্যানেল সচল রাখতে নদী খনন শুরু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবন সুরক্ষা ও মংলা-ঘষিয়াখালী চ্যানেল সচল রাখতে ভরাট হয়ে যাওয়া রামপালের দাউদখালী নদীর পলি অপসারণে খননকাজ শুরু হয়েছে। বুধবার বিকেলে রামপাল-মংলার সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক আনুষ্ঠানিকভাবে এ কাজের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, ‘নদী-খাল বাঁচাতে যে কোন মূল্যে অপরিকল্পিত চিংড়ি চাষ বন্ধ করা হবে। নদী-খাল রক্ষার প্রশ্নে কোন আপোস নেই। মাছ চাষ বা অন্য কোন অজুহাতে যারাই নদী-খালে বাঁধ বা দখল করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারী রেকর্ডীয় খালগুলো বাঁধ দিয়ে প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে চিংড়ি চাষ করার ফলে এখানে নদীগুলো দ্রুত নব্য হারিয়ে ভরাট হয়ে যায়। সরকার অতিদ্রুত সময়ের মধ্যে এ সমস্যা সমাধানে কাজ শুরু করছে।’ আগামী জুনের মধ্যে মংলা-ঘষিয়াখালী চ্যানেলের খননকাজ শেষ হবে বলে তিনি উল্লেখ করেন।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: