কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

নওগাঁয় ২০ ফুট মাটির নিচে দেবে গেছে গভীর নলকূপ

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৯ জানুয়ারি ॥ নওগাঁর মান্দা উপজেলার মোহাম্মদপুর গভীর নলকূপটি অন্তত ২০ ফুট মাটির নিচে দেবে গেছে। হঠাৎ গভীর গর্তের সৃষ্টি হয়ে বৃহস্পতিবার সকালে ধসে যায় এই পানির হাউজটি। দুপুরের দিকে নলকূপের (ডিপ) পুরো ঘরটি মাটির নিচে চলে যায়। ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। হুমকির মুখে পড়েছে তিনটি মাঠের প্রায় আড়াইশ’ বিঘা জমির বোরো আবাদ। স্থানীয়দের অভিযোগ, বিষয়টি বিএমডিএকে অবহিত করা হলেও কোন ব্যবস্থা গ্রহন করেনি। গভীর নলকূপের অপারেটর মোস্তাফিজুর রহমান সুমন জানান, ১৯৮৭ সালে এ গভীর নলকূপটি স্থাপন করে উপজেলা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)। বিগত দুই মৌসুমে এ নলকূপটি থেকে পানির সঙ্গে বালি ও ছোট ছোট পাথরকুচি উঠে আসছিল। বিষয়টি বিএমডিএ কর্তৃপক্ষকে অবহিত করা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। চলতি মৌসুমে নলকূপটির সর্বশেষ অবস্থার কথা জানিয়ে দু’সপ্তাহ আগে আবারো বিএমডিএর নিকট আবেদন করা হয়। এ অবস্থায় বৃহস্পতিবার সকালে সেখানে গভীর গর্তের সৃষ্টি হয়ে নলকূপটি ধসে যায়। স্থানীয়রা জানান, এ গভীর নলকূপের পানি দিয়ে মোহাম্মদপুর, মহানগর ও কালীগ্রাম মাঠের ২৫০ বিঘা জমিতে বোরো ধানের চাষ হয়ে থাকে। ইতোমধ্যে ২শ’ বিঘার অধিক জমিতে চারা রোপণ করা হয়েছে। এসব জমিতে শুধু চারা রোপণ করতে প্রতিবিঘায় তাদের খরচ হয়েছে ৪ হাজার টাকা।

প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

গত ১৬ জানুয়ারি দৈনিক জনকণ্ঠে ‘কিশোরগঞ্জ ভূমি অফিসের সার্ভেয়ার ও অফিস সহকারীর অনিয়ম’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন একই অফিসের অফিস সহকারী মামুনুর রশিদ, সার্ভেয়ার রিপন কুমার প্রাং ও ভুক্তভোগী রেজাউল হক সিকদার বিপ্লব। লিখিতভাবে তারা জানিয়েছে, প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

প্রতিবেদকের বক্তব্য ॥ ১৬ জানুয়ারি জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর ভূমি অফিসের লোকজনসহ ফজল কাদির, আবু হাসান শেখ ও তাদের সঙ্গীরা ভুক্তভোগী এবং অভিযোগকারী রেজাউল হক সিদকার বিপ্লবের বাড়িতে চড়াও হয়। তারা সাদা কাগজে বিপ্লবের স্বাক্ষর নেয়ার চেষ্টা করে। বিপ্লবের নামে জনকণ্ঠ অফিসে প্রকাশিত খবরের প্রতিবাদ পাঠানো হয়েছে জেনে তিনি বিস্মিত হতবাক হয়ে বলেন, তিনি কোন প্রতিবাদ পাঠাননি।

কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতে ১১ জনের জরিমানা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের চিলমারী থানাহাট বাজারে ভ্রাম্যমাণ আদালত ১১ জন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করেছে। বুধবার রাতে অপরিচ্ছন্ন ও ওজনে কম দেয়ার অপরাধে উপজেলা পরিষদ মোড়ে তাহমিনা টি স্টলকে ৫শ’ টাকা, রনি হোটেলকে দুই হাজার টাকা, আকতার হোটেলকে ৫শ’ টাকা, ভাই ভাই হোটেলকে এক হাজার টাকা, বিশাল হোটেলকে দুই হাজার টাকা, বিসমিল্লাহ হোটেলকে তিন হাজার টাকা, মাছ ব্যবসায়ী রণজিৎকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

হাকীম আজিজুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

ইউনানী চিকিৎসক ও ইউনানী চিকিৎসা শিক্ষাবিদ অধ্যক্ষ হাকীম হাফেজ আজিজুল ইসলামের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯ জানুয়ারি রাজধানীর বকশিবাজারস্থ তিব্বিয়া হাবিবিয়া কলেজ এবং হাসপাতাল ও বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন হামদর্দ বাংলাদেশের চীফ মোতোয়ালি ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকিম ইউছুফ হারুন ভূঁইয়া। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: