মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আদিবাসী পল্লীতে হামলার পাঁচদিন পর মামলা

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৯ জানুয়ারি ॥ পার্বতীপুরের মোস্তফাপুর ইউনিয়নের হাবিবপুর মৌজার চিড়াকুটা আদিবাসী পল্লীতে দুর্বৃত্তদের হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও শ্লীলতাহানির পাঁচদিন পরে বুধবার রাত ১০টায় পার্বতীপুর মডেল থানায় মামলা হয়েছে। আদিবাসী নেত্রী নীলিমা হেমরম বাদী হয়ে মোঃ জিয়াউল হককে হুকুমের আসামি করে ৭৪ জনের বিরুদ্ধে মামলা করেন। গত ২৪ জানুয়ারি শনিবার সকাল ১০টায় জমিসংক্রান্ত ঘটনায় আদিবাসীদের ছোড়া তীরে বিদ্ধ হয়ে শফিকুল হক সোহাগ (২৮) ঘটনাস্থলে নিহত হলে বড়দল, শিয়ালকোটসহ চারপার্শ্বের গ্রাম থেকে হাজার হাজার লোকজন এসে জড়ো হয় ঘটনাস্থলে। জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত ফোর্স উপস্থিত হলেও পরিস্থিত নিয়ন্ত্রণ করা কষ্টকর হয়ে পড়ে। সুযোগ বুঝে এক শ্রেণীর সুযোগসন্ধানী দুষ্কৃতকারীরা চিড়াকুটা আদিবাসী পল্লীতে ঢুকে শুরু করে গণহারে লুটপাট।

ভাঙ্গায় জমি নিয়ে বিরোধে আহত পনেরো

সংবাদদাতা (ভাঙ্গা) ফরিদপুর, ২৯ জানুয়ারি ॥ উপজেলার বালিয়াচড়া গ্রামে বৃহস্পতিবার সকাল ৮ টার সময় জমি নিয়ে বিরোধে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। বালিয়াচড়া গ্রামে আলমগীর ব্যাপারী এবং আকতার মাতুব্বরের মধ্যে জমি নিয়ে অনেক দিন যাবত বিরোধ চলছিল। ওই জমিতে আলমগীর ব্যাপারী ঘর তুলে। বৃহস্পতিবার সকালে আকতার ও সিরাজ মিযার লোক ওই ঘর ভাংতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আলমগীর ব্যাপারী (৬৫), নান্নু ব্যাপারী (৬০), বুলু, কালু, তুহিন, আকবর, সুমন, শরিফুল, আবু মুসা, তৈয়াব আলী এবং মাহবুবসহ আরও কয়েকজন আহত হয়।

দিনাজপুর-ঠাকুরগাঁও সীমান্ত ছয় নারী পুরুষ শিশুকে ফেরত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ভারতে অনুপ্রবেশের দায়ে আটক পাঁচ বাংলাদেশী নাগরিককে ফেরত পাঠিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার সকাল ১০টায় দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে তাদের হস্তান্তর করা হয়েছে।

এরা হলেন, পাবনার ভাঙ্গুড়া উপজেলার রুকশি গ্রামের বাসিন্দা লিটন হালদার (২৯), তার স্ত্রী সীতা রাণী (২৬), মেয়ে নুপূর (৫) এবং একই জেলার সুজানগর উপজেলার নজিগঞ্জ গ্রামের নগেন দাসের ছেলে সুরেশ রবি দাস (৪০) ও নওগাঁর আত্রাই উপজেলার যাত্রামুল গ্রামের মৃত নির্মল দাসের ছেলে রবি দাস।

চট্টগ্রামে অস্ত্রসহ ৫ ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার কর্ণফুলী সেতু এলাকায় পুলিশের অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে সেতু সংলগ্ন সিটি স্টিলের সামনে থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র, গুলি ও ঘর ভাঙ্গার সরঞ্জাম।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: