মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবরোধ ও মানুষ পুড়িয়ে হত্যা প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ অবরোধ, নাশকতা ও মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে কুড়িগ্রাম, ভোলা, সুনামগঞ্জ, মির্জাপুর, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ ও গাইবান্ধায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

কুড়িগ্রাম ॥ বিএনপির ডাকে অবরোধ প্রত্যাখ্যান করে জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলীর নেতৃত্বে অবরোধ বিরোধী মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ে সমাবেশে মিলিত হয়। এ সময় সমাবেশে বক্তব্য রাখেন সাবেক এমপি জাফর আলী, সাংগঠনিক সম্পাদক সাঈদ হাসান লোবান, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি ওয়াহেদুন্নী সাগর, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সাকিব প্রমুখ।

ভোলা ॥ আসন্ন এসএসসি পরীক্ষার সময় হরতাল, অবরোধ ও নাশকতামূলক সকল ধরনের কর্মকা- বন্ধের দাবিতে ভোলার দৌলতখান উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা ছাত্রলীগের আয়োজনে দৌলতখান বাজারে ১২ টা থেকে ১ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী এতে অংশ নেয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা অংশ নেয়।

সুনামগঞ্জ ॥ নাশকতা বন্ধ কর ও শান্তি শৃঙ্খলা রক্ষা কর সেøাগান নিয়ে জেলা আওয়ামী লীগ মিছিল-সমাবেশ করেছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুটের নেতৃতে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে। মিছিল থেকে শান্তির পক্ষে নানান সেøাগান দেয়া হয়। বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে রমিজ বিপণির দলীয় কার্যালয় থেকে এই শান্তি মিছিলটি বের হয়।

মির্জাপুর ॥ বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও তা-বের প্রতিবাদে মির্জাপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধারা। বৃহস্পতিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে মুক্তিযোদ্ধারা উপজেলা চত্বর থেকে মিছিল নিয়ে সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন করে।

রংপুর ॥ হরতাল, অবরোধ, বোমা, নৈরাজ্যের প্রতিবাদে জনরোষ এখন শহর থেকে ছড়িয়ে পড়ছে গ্রামে। দেশজুড়ে নৈরাজ্যের প্রতিবাদে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগ। নৈরাজ্যবিরোধী তাদের এই বিক্ষোভ সমাবেশে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন।

চাঁপাইনবাবগঞ্জ ॥ হরতাল-অবরোধে বোমা মেরে মানুষ হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে শহরের শহীদ সাটুহলের সামনে বিভিন্ন পেশাজীবী সংগঠন মানববন্ধন ও সমাবেশ করে। সকাল সাড়ে ১০টায় সম্মিলিত পেশাজীবী পরিষদের ব্যানারে প্রায় ঘণ্টাকালব্যাপী এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম।

গাইবান্ধা ॥ অবরোধ-হরতালের নামে পলাশবাড়ীতে জামায়াত-শিবির-বিএনপির নাশকতা, সন্ত্রাস, মানুষ হত্যা, যানবাহনে অগ্নিসংযোগ ও ভাংচুর এবং চোরাগোপ্তা হামলার প্রতিবাদে ‘জাগো পলাশবাড়ীবাসী’ সেøাগানের ভিত্তিতে বৃহস্পতিবার উপজেলা সদরে ১৪দল ও মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তির উদ্যোগে এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়। স্থানীয় চৌমাথা এলাকায় রংপুর-বগুড়া মহসড়কে ও গাইবান্ধা-ঘোড়াঘাট সড়কে অনুষ্ঠিত ওই মানববন্ধন কর্মসূচীতে আওয়ামী লীগ-জাসদসহ ১৪দলীয় জোট এবং কমিউনিস্ট পার্টি ও মুক্তিযুদ্ধের পক্ষের সকল সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

ঈশ্বরদী ॥ মানুষ মারা বন্ধ ও বিএনপি-জামায়াতের নাশকতা সৃষ্টির প্রতিবাদে ঈশ্বরদী পুরাতন রিক্সাস্ট্যান্ডে নাগরিক মঞ্চের পক্ষ থেকে মানববন্ধনের আয়োজন করা হয়। নাগরিক মঞ্চের আহ্বায়ক স্বপন কুমার কু-ুর সভাপতিত্বে বক্তব্য দেন আলাউদ্দিন আহমেদ, মোস্তাক আহম্মেদ কিরণ, তৌহিদ আক্তার পান্না, ফজলুর রহমান ফান্টু, মাহবুবুল হক দুদু, হাসানুজ্জামান, আবুল বাশার প্রমুখ। বক্তারা মানুষ মারার রাজনীতি ও দেশব্যাপী বিএনপি জামায়াতের জ্বালাও পোড়াও কর্মসূচী ও নাশকতা বন্ধের দাবি জানান।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: