মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জামায়াত-শিবিরের সহিংসতা বন্ধের দাবিতে প্রজন্ম চত্বরে সমাবেশ আজ

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসি নিশ্চিত করা ও দেশব্যাপী জামায়াত-শিবিরের সহিংসতা বন্ধের দাবিতে আজ শাহবাগের প্রজন্ম চত্বরে ‘প্রতিবাদী গণস্বাক্ষর ও সমাবেশ’-এর আয়োজন করেছে গণজাগরণ মঞ্চ। কর্মসূচী উপলক্ষে মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকার বলেন, গত ৪ জানুয়ারি থেকে সারাদেশে রাজনীতির নামে চলছে ধারাবাহিক পেট্রোলবোমা হামলা। বাস-ট্রাক-অটোরিক্সা-রিক্সাভ্যানকে টার্গেট করে উপর্যুপরি হামলায় শিশু, নারী, পুরুষসহ সহায়-সম্পদ জ্বলে-পুড়ে নিঃশেষ হয়ে যাচ্ছে। চারদিকে ছড়িয়ে পড়েছে পোড়া মাংসের গন্ধ। স্বজন হারানোর মাতম চলছে অবিরত।

দেশের শিক্ষা, যোগাযোগ, উৎপাদন ও অর্থনৈতিক ব্যবস্থা ধ্বংস এবং জনগণের মাঝে ত্রাসের রাজত্ব কায়েমের মাধ্যমে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা চলছে এ কথা উল্লেখ করে ইমরান বলেন, বাংলাদেশ আজ জঙ্গী থাবার মুখোমুখি। এ অবস্থা থেকে দেশ ও জাতিকে মুক্ত এবং মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে সম্মিলিত প্রতিবাদ-প্রতিরোধে শামিল হওয়া নাগরিক হিসেবে আমাদের গুরুদায়িত্ব।

তিনি বলেন, সারাদেশে চলমান সহিংস-জঙ্গীবাদী তৎপরতার পেছনে রয়েছে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াত-শিবির, তাদের দোষর ব্যক্তি ও সংগঠন।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: