মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

মানুষ হত্যা ক্ষমতায় যাওয়ার গণতান্ত্রিক আচরণ হতে পারে না

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫
মানুষ হত্যা ক্ষমতায় যাওয়ার গণতান্ত্রিক আচরণ হতে পারে না
  • জাপার গণঅনশন শেষে এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ধ্বংসের রাজনীতি থেকে সরে আসুন। ক্ষমতায় যাওয়ার জন্য গণবিরোধী আন্দোলন মানুষ পছন্দ করবে না। তিনি আরও বলেন, বর্তমানে গণতন্ত্র শুধু শেরেবাংলা নগর ও সংসদের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। এর বাইরে দেশে কোন গণতন্ত্র নেই। তাই আওয়ামী লীগ ও বিএনপিকে ‘না’ বলতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে জাপার কার্যালয়ের সামনে গণঅনশন শেষে সমাপনী বক্তব্যে এসব কথা বলেন এরশাদ।

‘সহিংসতা জ্বালাও-পোড়াও ও দমন নিপীড়নের প্রতিবাদে প্রতীকী গণঅনশন আয়োজন করা হয়। জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ এ কর্মসূচী আয়োজন করে। বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাঁচ ঘণ্টাব্যাপী এই কর্মসূচীতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ ওয়ার্ড থানা কমিটির নেতাকর্মী ও অঙ্গ-সহযোগী সংগঠনের লোকজন অংশ নেন। অনশনে অংশ নিয়ে দলের নেতৃবৃন্দ দ্রুত সময়ের মধ্যে রাজনৈতিক সহিংসতা বন্ধে ২০ দলের নেত্রী খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান। তাঁরা বলেন, মানুষ হত্যা ক্ষমতায় যাওয়ার কোন গণতান্ত্রিক ভাষা বা আচরণ হতে পারে না।

যদি মানুষের জন্যই আন্দোলন হয়, তাহলে মানুষকে কেন নির্বিচারে হত্যা করা হচ্ছে। পেট্রোল বোমা মেরে পুড়িয়ে দেয়া হচ্ছে। খালি করা হচ্ছে মায়ের বুক। স্বজনহারা হচ্ছে মানুষ। এটা স্বাভাবিক নয়, অসুস্থ রাজনীতি। ক্ষমতায় যেতে এ রকম অসুস্থ রাজনীতি থেকে যে কোন মূল্যে বেরিয়ে আসতে হবে। নইলে দেশের মানুষই ঠিক করবে কিভাবে গণতন্ত্র রক্ষা ও রাজনৈতিক কর্মকা- চলবে।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: