কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বোমা থেকে বাঁচতে গিয়ে ট্রাক হেলপার নিহত, ভূমি অফিস ছাই

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫
  • রাজধানীতে বিআরটিসি বাসে আগুন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি জোটের অবরোধ হরতালে জনগণের কোন সাড়া নেই। বরং জনস্বার্থবিরোধী এ কর্মসূচী প্রত্যাখ্যান করে সকল বাধা অতিক্রম করে রাস্তায় নেমে পড়ছে তারা। এ কারণে অন্যান্য দিনের মতো বৃহস্পতিবারও সারাদেশে যানবাহন চলাচলসহ সব কিছুই ছিল প্রায় স্বাভাবিক। তবে কোন কোন জায়গায় বিচ্ছিন্ন নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াত। রাজধানীতে সন্ধ্যার পর তিনটি বাসে আগুন দিয়েছে অবরোধ সমর্থকরা। দোলাইরপাড়ে বলেশ্বর পরিবহনের, মিরপুরে প্রজাপতি পরিবহনের ও কুড়িলে তুরাগ পরিবহনের বাসে তারা আগুন দিয়েছে। এর আগে বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হলের পাশে একটি বিআরটিসির দ্বিতল বাসে আগুন দেয় হরতালকারীরা। নিউমার্কেটে ২ ককটেলের আঘাতে ৮ পথচারী আহত হয়। চাঁদপুরে অবরোধকারীদের পেট্রোল বোমার আঘাত থেকে লাফিয়ে পড়ে বাঁচতে চেষ্টা করে নিজ গাড়ির চাকায় পিষ্ট হয়ে ট্রাকের হেলপার মোতালেব (৪৫) নিহত হয়েছেন। চট্টগ্রামের মীরসরাইয়ে পেট্রোল বোমায় পুড়ে ছাই হয়ে গেছে ভূমি অফিসের নথিপত্র।

অবরোধ-হরতালের নামে নাশকতার অভিযোগে সরাদেশে বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে রাজধানী থেকে বিএনপির ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে নৈরাজ্য ঠেকাতে রাজপথে বিজিবি টহল ও যৌথবাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ৬ জানুয়ারি থেকে ঠানা অবরোধ কর্মসূচী শুরু করে বিএনপি জোট। এই অবরোধ কর্মসূচীর মধ্যেই বৃহস্পতিবার কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ ঢাকা বিভাগের ৯ জেলায় হরতাল পালন করে তারা। এ ছাড়া স্থানীয়ভাবে আরও কয়েক জেলায় হরতাল পালন করে বিএনপি জোট। দেশব্যাপী ২৪ দিনের টানা অবরোধে পেট্রোল বোমাসহ বিভিন্নভাবে নাশকতা চালিয়ে ৪০ জনের প্রাণ কেড়ে নেয়ার পাশাপাশি কয়েক হাজার গাড়ি জ্বালিয়ে দিয়েছে অবরোধকারীরা।

বিকেল পৌনে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হলের পাশে একটি বিআরটিসির দ্বিতল বাসে আগুন দেয় হরতালকারীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সন্ধ্যা সোয়া ছয়টায় নিউমার্কেট ২ নম্বর গেটে অবরোধকারীদের ২ ককটেলের আঘাতে ৮ পথচারী আহত হয়। এর মধ্যে একজন গুরুতর আহত হয়েছে।

চাঁদপুর ॥ নিজস্ব সংবাদদাতা জানান, অবরোধকারীদের ছোড়া পেট্রোল বোমা থেকে নিজেকে রক্ষা করতে ট্রাক থেকে লাফিয়ে পড়েও বাঁচতে পারল না হেলপার মোতালেব (৪৫)। নিজ গাড়ির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই প্রাণ গেল তার। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের ঘোষেরহাটের বটতলা এলাকায়। বুধবার রাত অনুমান এগারোটায় এ ঘটনা ঘটে। এটি চাঁদপুরে হরতাল-অবরোধে পেট্রোলবোমা নিক্ষেপের ঘটনায় প্রথম মৃত্যু।

মীরসরাই ॥ সংবাদদাতা জানান, চট্টগ্রামের মীরসরাই উপজেলায় ভূমি অফিসে অবরোধকারীদের পেট্রোল বোমার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ভূমি অফিসের গুরুত্বপূর্ণ নথিপত্র। বুধবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। নিরাপত্তা কর্মীদের ফাঁকি দিয়ে ভূমি অফিসের পেছনের জানালার কাচ ভেঙ্গে রেকর্ড রুমে এ পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

ভূমি অফিসের পেছনের জানালার কাচ ভেঙ্গে পেট্রোল বোমা ছোড়ে দুর্বৃত্তরা। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা অফিসে ছড়িয়ে পড়ে। এতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নামজারি, বিপি ইজারা নথি পুড়ে যায়। তবে বিভিন্ন কক্ষে ছড়িয়ে পড়ার আগেই ভূমি অফিসের কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার সঙ্গে সঙ্গে অকুস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন। তিনি বলেন, এই ধরনের নাশকতা সন্ত্রাসী কর্মকা-। এই ঘটনায় মীরসরাই থানায় প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী অলি জানান, বুধবার রাত আড়াইটার দিকে অফিসের রেকর্ড রুমের পেছনের দিক থেকে পেট্রোলবোমার একটি কৌটা (কাচের বোতল) নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এসময় আগুন ধরে গেলে পাহারাদাররা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। রেকর্ড রুমের কোন ক্ষতি না হলেও কিছু গুরুত্বপূর্র্ণ নথিপত্র পুড়ে গেছে।

প্রকাশিত : ৩০ জানুয়ারী ২০১৫

৩০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: