রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা মেট্রো, খুলনা, রংপুরের জয়, রাজ্জাকের ৭ উইকেট

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫
  • জাতীয় ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ যেমনটি ভাবা হয়েছিল, তেমনটিই হলো। ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগের ১৬তম আসরে খুলনা বড় ব্যবধানেই জিতল। সিলেট বিভাগকে ইনিংস ও ১৭৮ রানের বড় ব্যবধানে হারাল। জয় পেল রাজশাহীর বিপক্ষে ঢাকা মেট্রো ও চট্টগ্রামের বিপক্ষে রংপুরও। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন দিনেই ইনিংস ও ৪১৩ রানের বড় জয় পেয়েছিল ঢাকা বিভাগ। চতুর্থ দিনে গিয়ে বিকেএসপি-২ মাঠে খুলনাও একই ফল নিয়ে মাঠ ছাড়ল। রাজ্জাকের (৭/৭১) বোলিং তোপে ১৭৪ রানেই গুটিয়ে গেল সিলেট। খুলনার প্রথম ইনিংসে করা ৫৩৬ রানের জবাবে প্রথম ইনিংসে ১৮৪ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১০ রান আরও কম করল সিলেট।

ফতুল্লায় রংপুরই শেষ হাসি হাসল। চট্টগ্রামকে ২২৫ রানে হারিয়ে দিয়েছে রংপুর। চট্টগ্রামের দ্বিতীয় ইনিংস ১৯৪ রানেই গুটিয়ে যায়। প্রথম ইনিংসে রংপুর ২৬৯ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২৫৭ রান করে ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংসে চট্টগ্রাম ১০৭ রানেই গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসেও দ্রুতই অলআউট হয়ে যায়। বিকেএসপি-৩ মাঠে রাজশাহীকে হারাবে ঢাকা মেট্রো, তা তৃতীয় দিনেই বোঝা যাচ্ছিল। তাই বলে জয়ের ব্যবধান এত বড় হবে, ২৮৫ রান! সৈকত আলীর (৫/৪৫) বোলিং তোপে ১৭৪ রানেই গুটিয়ে গেল রাজশাহী। প্রথম ইনিংসে ঢাকা মেট্রো ৩০২ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৩৭৫ রানে গুটিয়ে যায়। রাজশাহী প্রথম ইনিংসে ২১৮ রান করে। দ্বিতীয় ইনিংসে গিয়ে সেই ধারাবাহিকতাও বজায় রাখতে পারল না রাজশাহী। হারও হলো বড় ব্যবধানেই।

স্কোর ॥ খুলনা-সিলেট বিভাগ-বিকেএসপি-২

খুলনা প্রথম ইনিংস ৫৩৬/৮; ইনিংস ঘোষণা (তুষার ১৭৭*, নুরুল ১১৫; কাপালী ৩/৭৬)।

সিলেট প্রথম ইনিংস ১৮৪/১০; নাজমুল ৩২, কাপালী ৩০; মুরাদ ৩/২৭ ও দ্বিতীয় ইনিংস তৃতীয় দিন শেষে ১৩৭/৭; (নাজমুল ২৪; রাজ্জাক ৪/৪৯) ও চতুর্থদিন ১৭৪/১০; আনোয়ার ৪৪; রাজ্জাক ৭/৭১)।

ফল ॥ খুলনা ইনিংস ও ১৭৮ রানে জয়ী। ম্যাচ সেরা ॥ তুষার ইমরান (খুলনা)।

চট্টগ্রাম-রংপুর ম্যাচ-ফতুল্লা

রংপুর প্রথম ইনিংস ২৬৯/১০; নাঈম ১০৭; বাবু ৪/৪৯ ও দ্বিতীয় ইনিংস ২৫৭/৫; ইনিংস ঘোষণা লিটন ১৫০, তরিক ৪৩; ফয়সাল ২/৫১)।

চট্টগ্রাম প্রথম ইনিংস ১০৭/১০; ইরফান ৩২; শুভাশিষ ৩/৩৭ ও দ্বিতীয় ইনিংস তৃতীয় দিন শেষে ৮৩/৩; (মাহবুবুল ৩২, ইরফান ১৫*) ও চতুর্থদিন ১৯৪/১০; ইয়াসির ৪৪; সোহরাওয়ার্দী ৩/৩৯, হালদার ২/৩০)।

ফল ॥ রংপুর ২২৫ রানে জয়ী। ম্যাচ সেরা ॥ নাঈম ইসলাম (রংপুর)।

ঢাকা মেট্রো-রাজশাহী ম্যাচ-বিকেএসপি-৩

ঢাকা মেট্রো প্রথম ইনিংস ৩০২/১০; মেহেদী ১৪১; সানজামুল ৪/৯৮ ও দ্বিতীয় ইনিংস ৩৭৫/১০; মেহরাব জুনিয়র ১০৮, আসিফ ৬৬; সাকলাইন ৬/১২০)।

রাজশাহী প্রথম ইনিংস ২১৮/১০; জুনায়েদ ৫৫, জুবায়ের ৫৪; শরীফুল্লাহ ৩/৪৪ ও দ্বিতীয় ইনিংস তৃতীয় দিন শেষে ১০১/৬; (ফরহাদ ৪৪*; সৈকত ৪/৪৪) ও চতুর্থদিন ১৭৪/১০; ফরহাদ ৮৫*, মুক্তার ২৯; সৈকত ৫/৪৫)।

ফল ॥ ঢাকা মেট্রো ২৮৫ রানে জয়ী। ম্যাচ সেরা ॥ মেহেদী মারুফ (ঢাকা মেট্রো)।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: