রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সিলেটে নিরাপত্তা জোরদার

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে এখন সাজ সাজ রব। ক্রীড়াপ্রেমিকদের পাশাপাশি নগরবাসী সকলেই অনেক দিন পর ফুটবল নিয়ে মাতামাতি করছে। এ যেন হারিয়ে যাওয়া স্বপ্ন আবার ফিরে এসেছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের নিরাপত্তায় সিলেট জেলা স্টেডিয়াম ও আশপাশ এলাকায় ২০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আগত খেলোয়াড়, কোচ, কর্মকর্তা ও দর্শকদের নিরাপত্তার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ এই সিসি ক্যামেরাগুলো স্থাপন করেছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ২৪ ঘণ্টা এই ক্যামেরাগুলো চালু থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। উন্নত প্রযুক্তির এই ক্যামেরা দ্বারা প্রায় অর্ধকিলোমিটার এলাকার চারপাশে দিনে এবং রাতের অন্ধকারে চলাচলকারী ব্যক্তির চেহারা, যানবাহনের রেজিস্ট্রেশন নাম্বারও শনাক্ত করা যাবে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানসহ সিলেটে অনুষ্ঠিত প্রতিটি ম্যাচের সরাসরি ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার সিলেট।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানসহ সিলেটে অনুষ্ঠিত মোট ৪টি খেলার ধারাবিবরণী সিলেট জেলা স্টেডিয়াম থেকে বাংলাদেশ বেতার সিলেটের এফএম ৯০ ও এফএম ১০৫ এ দুটি ফিকোয়েন্সিতে (চ্যানেল) একযোগে সরাসরি সম্প্রচার করা হবে।

সিজেকেএস দাবায় ৪ দেশ

স্পোর্টস রিপোর্টার ॥ চট্টগ্রামে সিজেকেএস আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার দাবা টুর্নামেন্ট আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। ৯ রাউন্ড রবিন লীগে ৪ দেশের ১০ দাবাড়ু এতে অংশ নেবেন। দেশগুলো হচ্ছেÑ পোল্যান্ড, উজবেকিস্তান, ভারত ও স্বাগতিক বাংলাদেশ। প্রতিযোগীদের মধ্যে ৩ গ্র্যান্ডমাস্টার, ১ মহিলা গ্র্যান্ডমাস্টার, ৪ আন্তর্জাতিক মাস্টার এবং ২ ফিদেমাস্টার রয়েছেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এ আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)।

আন্তর্জাতিক দাবা ফেডারেশন (ফিদে) থেকে এরই মধ্যে গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্ট আয়োজনের অনুমতি মিলেছে। ৩ ফেব্রুয়ারি থেকেই বিদেশী দাবাড়ুরা ঢাকায় আসতে শুরু করবেন। বাংলাদেশর গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ বিদেশী দাবাড়ুদের বিষয়টি দেখভাল করছেন। ৯ রাউন্ড থেকে আন্তর্জাতিক মাস্টার বা ফিদেমাস্টাররা যদি ন্যূনতম ৭ পয়েন্ট অর্জন করতে পারেন তাহলে তাদের গ্র্যান্ডমাস্টার নর্ম পূরণের সম্ভাবনা রয়েছে। স্বাগতিক বাংলাদেশের দুই গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও আবদুল্লাহ আল রাকিব, দুই আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর, আবু সুফিয়ান শাকিল এবং দুই ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ ও খন্দকার আমিনুল ইসলাম এ টুর্নামেন্টে অংশ নেবেন।

ক্লার্ককে নিয়ে ঝামেলা

স্পোর্টস রিপোর্টার ॥ মানবিক কারণে মাইকেল ক্লার্ককে বিশ্বকাপ দলে রেখে শেষ পর্যন্ত কি বিপদেই না পড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (সিএ)! গত এক বছর ধরে হ্যামস্ট্রিং ইনজুরি ও পিঠের ব্যথায় বিধ্বস্ত নিয়মিত অধিনায়ক। খেলতে পারেননি বেশকিছু ম্যাচ। তারপরও অধিনায়ক হিসেবেই আছেন বিশ্বকপের চূড়ান্ত দলে। এ নিয়ে এখন নাকি দলের ভেতরে ঝামেলা তৈরি হয়েছে, স্থানীয় মিডিয়ার দাবি, খোদ সতীর্থরাই ইনজুরিগ্রস্ত ক্লার্ককে চাইছেন না! অনেকে চাইছেন, দু’দিন আগে তিন বিভাগে বর্ষসেরার পুরস্কার জিতে নেয়া স্টিভেন স্মিথকে সব ফরমেটে অধিনায়ক করা হোক। শেষ পর্যন্ত ক্লার্ককে বাদ দেয়া হবে কি না সময়েই উত্তর মিলবে। তবে প্রধান নির্বাচক, প্রধান কোচ সবাই জোর দিয়ে বলেছেন সুস্থ হয়ে উঠলে তিনি থাকবেন এবং নেতৃত্বও দেবেন। ডাক্তার বলেছেন পুরোপুরি সেরে উঠলে ২১ ফেব্রুয়ারি ফিটনেস টেস্টে অংশ নিতে পারবেন ক্লার্ক।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: