মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘আত্মবিশ্বাস ফিরে পেতেই সরে দাঁড়ানো’

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫
  • নারাইন না থাকায় কপাল খুলতে পারে ডোয়াইন ব্রাভোর

স্পোর্টস রিপোর্টার ॥ ‘কারও পৌষ মাস, কারও সর্বনাশ’ বলে প্রবাদ আছে। বোলিং এ্যাকশন নিয়ে পুরোপুরি আত্মবিশ্বাসী না হওয়ায় বিশ্বকাপের মাত্র ১৫ দিন আগে নিজেকে সরিয়ে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা সুনিল নারাইন। তার পরিবর্তে জায়গা করে নিতে পারেন বিতর্কিতভাবে বাদ পড়া তুখোড় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো, যিনি আলোচিত ভারত সফরেও ছিলেন অধিনায়ক হিসেবে। ‘নিউজপাওয়ার স্পোর্ট’ নামের প্রভাবশালী এক ওয়েস্ট ইন্ডিয়ান সংবাদ মাধ্যম এ খবর জানিয়েছে। রহস্য স্পিনার নারাইনের সরে যাওয়ায়র ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যে এ খবর এলো।

মঙ্গলবার আচমকাই বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন ঘূর্ণিতারকা সুনিল নারাইন। টুইটার বার্তায় খবরটি প্রথম জানান ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স এ্যাসোসিয়েসনের প্রধান দীননাথ রামনারায়ণ। পরে ক্যারিবীয় বোর্ড (ডব্লিউআইসিবি) এক প্রেস বার্তায় তা প্রকাশ করে। বার্তায় নারাইনের বক্তব্য হুবুহু/// উদ্ধৃত করে জানানো হয়, ‘সদ্য সমাপ্ত ঘরোয়া আসরে টিএ্যান্ডটির হয়ে খেলেছি এবং ভাল বোলিং করেছি-এটা আমার জন্য বেশ অনুপ্রেরণার। তবে বিশ্বকাপ মানে অন্য কিছু। যেখানে আত্মবিশ্বাস না থাকলে খেলা উচিত নয়। ক্যারিয়ার রক্ষার স্বার্থে বোর্ডের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্তটা নিয়েছি। আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরতে আমার আরও কিছুটা সময় প্রয়োজন। মূলত যখন মনে হবে আমি শতভাগ আত্মবিশ্বাসী তখনই ফিরব।’

ওয়েস্ট ইন্ডিজের দুঃস্বপ্ন সম্ভবত আর কমছে না। এমনিতেই দেশটির ক্রিকেট অতিক্রম করছে নিজেদের ইতিহাসে সবচেয়ে খারাপ সময়। ভারতে সিরিজ চলাকালীন সময়েই বোর্ডের সঙ্গে চুক্তি নিয়ে বিরোধের জের ধরে মাঝপথেই দেশে ফিরে যাওয়ার জেরে এখনও বেসামাল অবস্থা। যে সূত্রে বিশ্বকাপে দল থেকে বাদ পড়েন অধিনায়ক ডোয়াইন ব্রাভো ও বড় তারকা কাইরেন পোলার্ড! আনকোড়া জেসন হোল্ডারকে অধিনায়ক করে দল গঠন করা হয়। দক্ষিণ আফ্রিকা সফরে পারফর্মেন্স হতাশাজনক। বিশ্লেষক ও সংবাদ মাধ্যমের তোপের মুখে উইন্ডিজ বোর্ড। ঠিক সেই অবস্থায় নিজেকে সরিয়ে নিলেন নারাইন। উপায়ন্তর না দেখে তার স্থলে ব্রাভোকে ফিরিয়ে আনা হতে পারে বলে জোর গুঞ্জন। তবে মাঠ ও মাঠের বাইরে ক্যারিবীয়দের যা অবস্থা, তাতে শেষ পর্যন্ত কী হয় তা-ই দেখার।

ভারতে চ্যাম্পিয়ন্স লীগ টি২০ চলাকালীন কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলার সময় সন্দেহজনক বোলিং এ্যাকশনের জন্য অভিযুক্ত নারাইন ফাইনালেও খেলতে পারেননি। পরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডই দেশে ডেকে নিয়ে তার জন্য রিহ্যাবিলিটেশন প্রোগ্রামের আয়োজন করে। সরিয়ে রাখে জাতীয় দলের ভারত ও দক্ষিণ আফ্রিকা সফরের দল থেকে। কিন্তু ছিলেন বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে। শেষ পর্যন্ত আত্মবিশ্বাসের অভাবে সেখানেও ধাক্কা, ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটও। মাত্র দু’দিন আগে ফাইনালে বল হাতে ৯ রানে ৬ উইকেট নিয়ে টিএ্যান্ডটিকে শিরোপা জিতিয়েছেন। অথচ সরে দাঁড়ালেন স্বপ্নের বিশ্বকাপ থেকে! পেছনে বড় কারণও থাকছে। চ্যাম্পিয়ন্স লীগেই পাকিস্তানের মোহাম্মদ হাফিজের বোলিং নিয়ে প্রশ্ন উঠেছিল। পরবর্তীতে আন্তর্জাতিকভাবেও নিষিদ্ধ হন তিনি, সরে যান আরেক তারকা সাঈদ আজমল।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: