মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভূমি কমিশন সংশোধনী বিল শীঘ্রই সংসদে তোলা হবে ॥ গওহর রিজভী

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৮ জানুয়ারি ॥ পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন সংশোধনী আইন সংক্রান্ত বিষয়ে সকলেই ঐকমত্য পোষণ করেছে। শীঘ্রই এই সংশোধনী বিল সংসদে উত্থাপন করা হবে।

বুধবার দুপুরে রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির সভা শেষে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী সাংবাদিকদের কাছে একথা বলেন। পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন বিষয়ে তিনি বলেন, ধীরে ধীরে সব চুক্তি বাস্তবায়ন হবে এবং এই বিষয়ে হতাশাও আস্তে আস্তে চলে যাবে। বৈঠকে শুধু ভূমি কমিশন নিয়ে কথা হয়েছে বলে তিনি জানান। সভায় ভূমি কমিশনের সদস্য ও চুক্তি বাস্তবায়ন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় সন্তু লারমা বলেন, মতবিনিময় সভাটি আন্তরিকতাপূর্ণভাবে হয়েছে। ভূমি কমিশন আইনের সংশোধনী সংসদে পাস হবে বলে আমি আশাবাদী। এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও ভূমি কমিশন চেয়ারম্যানসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের অগ্রগতি শীর্ষক এই গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা ওই দিন সকাল সাড়ে ১১ টায় রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি সংসদ উপনেতা ও ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সৈয়দা সাজেদা চৌধুরী থাকার কথা থাকলেও তিনি আসেননি। সভায় পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সভাপতিত্ব করেন। সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা, সংসদ সদস্য ঊষাতন তালুকদার, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ফিরোজা বেগম চিনু, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক, চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশিষ রায়, বোমাং সার্কেল চীফের প্রতিনিধি, মং সার্কেল চীফ রাজা স্যাচিং প্রু উপস্থিত ছিলেন।

বর্তমান সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর জেএসএসের সঙ্গে চুক্তি বাস্তবায়নবিষয়ক কমিটির এটি তৃতীয় বৈঠক। সম্প্রতি পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন বিষয় নিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান সন্তু লারমার সঙ্গে সরকারের দ্বন্দ্বের সৃষ্টি হওয়ার পর এই মতবিনময় সভাটি ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। সভায় মেডিক্যাল কলেজ এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংক্রান্ত কোন কথা হয়নি বলে জানান।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: