আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাগুরা ও দাউদকান্দিতে পেট্রোলবোমায় পুড়ে গেছে দুটি ট্রাক

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫
  • চালক ও হেলপার দগ্ধ ॥ রাজশাহীতে বন্দুকযুদ্ধে জামায়াত নেতা নিহত

জনকণ্ঠ রিপোর্ট ॥ রাজশাহীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে স্থানীয় জামায়াতে ইসলামীর একজন ওয়ার্ড পর্যায়ের নেতা নিহত হয়েছেন। মাগুরার শালিখা উপজেলা, যশোর এবং কুমিল্লার দাউদকান্দি থেকেও পেট্রোলবোমা হামলা ও সহিংসতার খবর এসেছে। চলমান সহিংসতার প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও মৌন মিছিল বের করেছে স্থানীয় আওয়ামী লীগ।

রাজশাহী ॥ রাজশাহী জেলার বিনোদপুর এলাকার নলখোলা আশরাফের মোড়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জামায়াতে ইসলামীর একজন স্থানীয় নেতা নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম নুরুল ইসলাম ওরফে টাকু শাহীন। তিনি বিনোদপুর ইসলামিয়া কলেজের শিক্ষক ও নগরীর ৩০ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি। তার বিরুদ্ধে এক পুলিশ হত্যাসহ সহিংসতার ১১টি মামলা রয়েছে। এ সময় মহানগর গোয়েন্দা পুলিশের দুই কনস্টেবলও আহত হয়েছেন। বুধবার দুপুরে রাজশাহী পুলিশ কমিশনার শামসুদ্দিন সাংবাদিকদের এ খবর জানিয়েছেন। তাকে আগের দিন রাতে মালোপাড়া এলাকা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। সহিংসতায় জড়িত জামায়াতের অন্য নেতাকর্মীদের ধরতে গভীর রাতে শাহীনকে নিয়ে অভিযানে বের হয় গোয়েন্দা পুলিশ। রাত সোয়া ২টার দিকে বিনোদপুরের নলখোলা আশরাফের মোড়ে পৌঁছলে আগে থেকে সেখানে অবস্থান নিয়ে থাকা তার সহযোগীরা পুলিশের গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি বোমা নিক্ষেপ ও গুলি চালায়। তাদের মোকাবেলা করতে পুলিশ গাড়ি থেকে নেমে পাল্টা গুলি চালায়। গোলাগুলির সময় নুরুল ইসলাম পুলিশের গাড়ি থেকে পালানোর চেষ্টাকালে গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে পুলিশ কমিশনার জানান। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও ১০টি হাতবোমা উদ্ধার করা হয়েছে।

মাগুরা ॥ বেনাপোল থেকে ঢাকা আসার পথে মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া বাজারে দুর্বৃত্তরা পেট্রোলবোমা মেরে পুড়িয়ে দিয়েছে একটি ট্রাক। এতে ট্রাকচালক মোহাম্মদ মিলন (৩৫) ও তার সহকারী (হেলপার) ইমরুল শেখ (১৮) দগ্ধ হন। মঙ্গলবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে। বুধবার সকালে আহতদের যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন যন্ত্রণাকাতর দগ্ধ মিলন জানান, মঙ্গলবার রাতে বেনাপোল থেকে কাঁচামাল (আদা) নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। রাত আড়াইটার দিকে শালিখার আড়পাড়া এলাকায় পৌঁছলে চার যুবক ট্রাকে পেট্রোলবোমা মারে।

যশোর ॥ যশোরে রেলের সিøপার পাহারা দেয়ার সময় আনসার সদস্য আলমগীর হোসেনকে (৪০) দুর্বৃত্তরা কুপিয়ে জখম করেছে। মঙ্গলবার মধ্যরাতে যশোর সদরের রূপদিয়া এলাকায় যশোর-খুলনা রেললাইনে এ ঘটনা ঘটে। আহত আলমগীর ওই এলাকার মতিয়ার রহমানের ছেলে। তাকে আহত অবস্থায় যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত আলমগীরের স্ত্রী পারুল খাতুন জানান, আলমগীরসহ চারজন রাতে রেলের স্লিপার পাহারা দিচ্ছেলেন। তিনি প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে তিনজন একটু এগিয়ে যায়। আলমগীর পেছনে পড়ে গেলে দুর্বৃত্তরা তাকে মাথায় ও পায়ে দা দিয়ে কুপিয়ে জখম করে। প্রথমে তাকে রূপদিয়ায় একটি ক্লিনিকে এবং পরে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। যশোর কোতোয়ালি থানার এসআই আসাদুল ইসলাম শাকিল আনসার সদস্য আলমগীরকে কুপিয়ে আহত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

দাউদকান্দি ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে বুধবার ভোরে ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে ট্রাকের সামনের অংশ ও তিনটি চাকা পুড়ে যায়। পুলিশ জানায়, ঢাকার গাজীপুর থেকে ফেনী যাওয়ার পথে মহাসড়কের দাউদকান্দি উপজেলার রায়পুর নামক স্থানে একটি সিমেন্টবোঝাই ট্রাকে দুর্বৃত্তরা পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে ট্রাকের সামনের অংশে আগুন ধরে যায়। ট্রাক থেকে চালক ও হেলপার দ্রুত নেমে পড়ায় তারা প্রাণে বেঁচে যায়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। দাউদকান্দি মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আনোয়ারুল হক জানান, মহাসড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সর্তক অবস্থায় থাকায় বড় ধরনের কোন দুঘর্টনা ঘটেনি। ট্রাকটি পুলিশ হেফাজতে রয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

সিলেট ॥ দেশব্যাপী নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ড বুধবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে মৌন মিছিল বের করা হয়। এছাড়া নগরীতে হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে এদিন মিছিল-সমাবেশ করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। কোর্ট পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলটি নগরীর চৌহাট্টায় গিয়ে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেনÑ সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসদ উদ্দিন আহমদ প্রমুখ। বক্তারা জনদুর্ভোগ সৃষ্টিকারী বিএনপি-জামায়াত জোটের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তারা আন্দোলনের নামে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করে জনজীবনে আতঙ্ক সৃষ্টি করেছে।

সিরাজগঞ্জ ॥ বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার হরতালের প্রতিবাদে প্রথম দিন বুধবার সকালে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসগুলো সিরাজগঞ্জ শহরে হরতালবিরোধী মিছিল ও সমাবেশ করেছে। সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন, জেলা আওয়ামী লীগ কার্যালয়, রহমতগঞ্জ কাঠেরপুলসহ চারটি পয়েন্ট থেকে হরতালবিরোধী মিছিল বের করা হয়।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: