আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়ার্ল্ড ভার্সিটিতে সাইবার নিরাপত্তা বিষয়ে সেমিনার

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

আইসিটি ডিভিশন ও ইনসাইট বাংলাদেশ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সহযোগিতায় মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে ‘সাইবার নিরাপত্তা’ শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের পরিপ্রেক্ষিতে সাইবার ক্রাইম, সাইবার নিরাপত্তা এবং দেশে বিদ্যমান সাইবার ল স¤পর্কে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধারণা দিতে সেমিনারটির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নূরুল ইসলাম। সভাপতিত্ব করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এম জিয়াউল ইসলাম। -বিজ্ঞপ্তি।

রক্তদান কর্মসূচী ও সম্মাননা প্রদান

আহমদ স্মৃতি সংসদ

সেবামূলক সংগঠন আহমদ স্মৃতি সংসদের উদ্যোগে দ্বিতীয়বারের মতো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী এবং রেকর্ড সংখ্যকবার রক্তদান করেছেন এমন তিন ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্প্রতি রাজধানীর ডব্লিউভিএ মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর মোস্তফা কামাল উদ্দিন এবং বিশিষ্ট সুরকার, একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আহমদ ইমতিয়াজ বুলবুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপিকা আতিকা বকুল খানম।

অনুষ্ঠানে রেকর্ডসংখ্যকবার রক্তদানকারী আজাহার আলী মল্লিক, মমতাজ হাসপাতাল এবং মোহাম্মদ জয়নাল আবেদীনকে সম্মাননা প্রদান করা হয়। -বিজ্ঞপ্তি।

সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ পাটকেলঘাটার অভয়তলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম (৩৮) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশের দুই সদস্যও আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি শাটার গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে। মঙ্গলবার রাত সাড় ৩টার দিকে তালা উপজেলার পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়নের অভয়তলা গ্রামে এ ঘটনা ঘটে। এছাড়া আহত পুলিশ সদস্যরা হলেন- কনস্টেবল আজিবুর ও কবির হোসেন। ওসি জানান, মঙ্গলবার বিকেলে ১২ ডাকাতি মামলার আসামি ডাকাত সর্দার রফিকুল ইসলামকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে অস্ত্র উদ্ধারের জন্য রাতে কুমিরা ইউনিয়নের অভয়তলা গ্রামে পৌঁছালে রফিকুলের সহযোগী অন্য ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। সন্ত্রাসীরা পিছু হটলে সেখান থেকে রফিকুলকে আহতাবস্থায় উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: