কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দ্রুত বিএবির নিজস্ব ভবন নির্মাণের নির্দেশ

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ জায়গা বুঝে নিয়ে বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ডের (বিএবি) নিজস্ব ভবন দ্রুত নির্মাণের নির্দেশনা দিয়েছেন শিল্প সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি বলেন, সম্প্রতি আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের ফলে বিএবির কর্মপরিধি ও দায়িত্ব অনেক গুণ বেড়ে গেছে। তিনি দেশব্যাপী শিল্পায়ন প্রক্রিয়া জোরদারের লক্ষ্যে বিএবির প্রাতিষ্ঠানিক সেবা বৃদ্ধি ও বৈচিত্র্যকরণের তাগিদ দেন।

বুধবার রাজধানীর শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ডের (বিএবি) সাবেক ও বর্তমান কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আয়োজিত সভায় শিল্প সচিব এ নির্দেশনা দেন।

সভায় শিল্প সচিব বলেন, শিল্পায়নের লক্ষ্য অর্জনে দেশে গুণগতমানের পণ্য ও সেবা উৎপাদন বাড়াতে হবে। এ লক্ষ্যে দেশীয় টেস্টিং ল্যাবরেটরির পাশাপাশি পণ্যের ওজন ও পরিমাপ (ক্যালিব্রেশন), মেডিক্যাল ল্যাবরেটরি, সার্টিফিকেশন বডি এবং ইন্সপেকশন বডির অনুকূলে এ্যাক্রেডিটেশন সনদ প্রদানের সক্ষমতা অর্জন করতে হবে।

তিনি রফতানি বাড়াতে দ্রুত হালাল সার্টিফিকেশন প্রদানের উদ্যোগ নিতে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠান থেকে জানানো হয়, ৮ জানুয়ারি হংকংয়ে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক ল্যাবরেটরি এ্যাক্রেডিটেশন কো-অপারেশনের (এপিএলএসি) পারস্পরিক স্বীকৃতি বিষয়ক সভায় বিএবি টেস্টিং ল্যাবরেটরির আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করে। এর ফলে এখন থেকে বিএবি টেস্টিং ল্যাবরেটরির অনুকূলে আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য এ্যাক্রেডিটেশন সনদ প্রদান করবে।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: