রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ত্রিপোলিতে হামলায় বিদেশীসহ নিহত ৯

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

লিবিয়ার রাজধানী ত্রিপোলির একটি বিলাসবহুল হোটেলে বন্দুকধারীদের হামলায় এক মার্কিন নাগরিকসহ অন্তত নয়জন নিহত হয়েছে। এদের মধ্যে পাঁচজনই বিদেশী নাগরিক। পাঁচতারকা হোটেল করিন্থিয়া দিনভর অবরুদ্ধ রেখেছিল বন্দুকধারীরা। দেশটির কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। ইসলামিক স্টেট (আইএস) সম্পৃক্ত একটি গ্রুপ টুইটারে এই হামলার দায় স্বীকার করেছে। খবর বিবিসি ও এএফপির।

নিরাপত্তা কর্মকর্তারা বলেছেন, হোটেলের পার্কিং এলাকায় মঙ্গলবার একটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটিয়ে হামলা শুরু হয়। এরপর গুলি ছুড়তে ছুড়তে হোটেলের ভেতরে ঢোকে বন্দুকধারীরা। হামলাকারীদের কয়েকজন হোটেলের ভেতরে একটি বিস্ফোরণ ঘটিয়ে আত্মহত্যা করেছে। নিহত বিদেশীদের মধ্যে একজন মার্কিন নাগরিক, একজন ফরাসী নাগরিক এবং তিনজন তাজাখস্তানের নাগরিক। মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ত্রিপোলিতে একটি সিকিউরিটি ফার্মে কর্মরত আমেরিকান কন্ট্রাক্টর ডেভিড বেরি হামলায় নিহত হয়েছেন। লিবিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, বন্দুকধারীদের একজনকে গ্রেফতার করা হয়েছে। গুলি বিনিময়ের সময় অন্তত ১৫ জন লিবীয় নিরাপত্তাকর্মী নিহত হয়েছে।

মানসিক প্রতিবন্ধী দাবি সত্ত্বেও যুক্তরাষ্ট্রে এক ব্যক্তির মৃত্যুদ- কার্যকর

যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যে শেষ মুহূর্তের প্রাণ ভিক্ষার আবেদন অগ্রাহ্য করে মঙ্গলবার এক ব্যক্তির মৃত্যুদ- কার্যকর করা হয়েছে। যদিও তার আইনজীবীরা দাবি করেছেন, তিনি মানসিক প্রতিবন্ধী। খবর এএফপির।

কারাগারের এক মুখপাত্র জানান, ওয়ারেন হিলের (৫৪) আইনজীবীদের চূড়ান্ত আপীল আবেদন সুপ্রীমকোর্ট নাকচ করে দেয়ার পর তার এ মৃত্যুদ- কার্যকর করা হলো। স্থানীয় সময় রাত ৭টা ৫৫ মিনিটে বিষাক্ত ইনজেকশন পুশ করে তার মৃত্যুদ- কার্যকর করা হয়। হিল মানসিক প্রতিবন্ধী হওয়ায় তার মৃত্যুদ- কার্যকর করা উচিত হবে কিনা এমন প্রশ্নে আদালত ৭-২ ভোটে মৃত্যুদ- বহাল রাখে।

প্রকাশিত : ২৯ জানুয়ারী ২০১৫

২৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: