কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যৌথবাহিনীর অভিযান চলছে ॥ ঢাকায় গ্রেফতার ৩১

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকা দেশব্যাপী টানা অবরোধে বিচ্ছিন্ন বোমাবাজি, অগ্নিসংযোগসহ যানবাহন ভাংচুরকালে দুই শিবির নেতাকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করার ঘটনা ঘটেছে। অবরোধের আগুনে দগ্ধ আরও দুইজনের মৃত্যু হয়েছে। তবে যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগসহ পেট্রোলবোমা হামলার ঘটনা তুলনামূলকভাবে কমে আসছে। নাশকতা শূন্যের কোটায় আনতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় কর্ডন পদ্ধতিতে যৌথবাহিনীর বিশেষ সাঁড়াশি অভিযান চলছে। অভিযানে ঢাকা থেকে ৪৮টি বোমা ও দুই কেজি গানপাউডার উদ্ধারসহ বিএনপি-জামায়াত-শিবির ও নিষিদ্ধ জঙ্গী হিযবুত তাহরীরের সদস্যসহ ৩১ জন, গোপালগঞ্জ থেকে ৪৭টি বোমাসহ এক বোমাবাজসহ দুই শতাধিক পেশাদার বোমাবাজ, সন্ত্রাসী ও নাশকতাকারীদের নির্দেশ ও অর্থদাতা গ্রেফতার হয়েছে। চলমান অভিযানে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে আটকের পর পালানোর সময় গাড়িচাপায় এক শিবির নেতার মৃত্যু হয়েছে।

ঢাকা ॥ সোমবার সন্ধ্যা ছয়টা থেকে মঙ্গলবার সকলা ৬টা পর্যন্ত রাজধানীর রমনা, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, খিলগাঁও, ডেমরা, গে-ারিয়া, মিরপুর, কাফরুল ও উত্তরা পশ্চিম থানা এলাকায় পরিচালিত অভিযানে ৩১ জন গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা বিএনপি-জামায়াত-শিবির ও নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের সদস্য। গ্রেফতারকৃতদের মধ্যে ১৮ জন জামায়াত-শিবির, একজন হিযবুত তাহরীর ও ১২ জন বিএনপির নেতাকর্মী রয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে উল্লেখয্যোগ্যরা হলেনÑ রমজান আলী ভূঁইয়া, স্বপন সরদার, রুবেল, সাব্বির হাসান, জসিম উদ্দিন, আব্দুর রহিম, জিয়াউর রহমান, মোহাম্মদ আব্দুর রহিম, সিরাজুল ইসলাম, সাব্বির সরকার ও কামাল হোসেন।

এদিকে মঙ্গলবার ভোরে কামরাঙ্গীরচর মাদ্রাসা থেকে ৪৮টি পেট্রোলবোমা ও দুই কেজি গানপাউডার উদ্ধার করেছে র‌্যাব।

গোপালগঞ্জ ॥ জেলার মুকসুদপুর উপজেলার বনগ্রামের নিজ বাড়ি থেকে ৪৭টি বোমাসহ জামায়াত নেতা ইমারত হোসেনকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব-৮। বোমাগুলো চলমান অবরোধে নাশকতা চালাতে তৈরি করে তার বাড়িতে মজুদ করা হয়েছিল।

চাঁপাইনবাবগঞ্জ ॥ সোমবার বিকেল থেকে চলমান অভিযানে জেলার বিভিন্ন জায়গা থেকে যৌথবাহিনীর অভিযানে গ্রেফতার হয় চাঁপাইনবাবগঞ্জ সিটি কলেজের শিবিরের সভাপতি আসাদুল্লাহ তুহিন (২০), শিবিরকর্মী আল আমিন (১৮), শাহরিয়ার জামান রাফি (১৪), সাজিদ হাসান ডালিম (১৯) ও রাজশাহীর তানোর উপজেলার কলমা বাজারের মেহেদী হাসান (২০)। তাদের কাছ থেকে ২৩টি জিহাদী বই উদ্ধার হয়।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

২৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: