কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

১ম বর্ষের ভর্তির সময়সীমা বৃদ্ধি

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫
  • জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৭ জানুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা দু’দিন বাড়ানো হয়েছে। মোঃ ফয়জুল করিম মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা বৃদ্ধি করে ২৯ জানুয়ারি করা হয়েছে। পূর্বের ঘোষণা অনুযায়ী ২৭ জানুয়ারি পর্যন্ত ভর্তির সময়সীমা ছিল।

যশোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের মনিরামপুর উপজেলার ব্যাগারিতলা নামক স্থানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাহাবুর রহমান নামে এক ডাকাত নিহত হয়েছে। আহত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হকসহ তিন পুলিশ সদস্য। পুলিশ ঘটনাস্থল থেকে একটি রিভলবার ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করেছে। মঙ্গলবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

যশোর পুলিশের মুখপাত্র রেশমা শারমিন জানিয়েছেন, কেএম আরিফুল হকসহ পুলিশের একটি টিম মনিরামপুর-কেশবপুর সড়কে টহলে ছিল। গভীর রাতে তারা মনিরামপুরের ব্যাগারিতলা নামক স্থানে রাস্তার ওপর গাছ ফেলা দেখে দাঁড়ালে ডাকাতরা তাদের লক্ষ্য করে বোমা হামলা করে। এ সময় পুলিশ ৯ রাউন্ড গুলিবর্ষণ করে।

সাভারে ডাকাতি ॥ ১৫ লাখ টাকার মালামাল লুট ॥ আহত ২

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৭ জানুয়ারি ॥ মঙ্গলবার ভোরে সাভার মডেল থানাধীন রাজফুলবাড়িয়ার নিমেরটেক এলাকায় ব্যবসায়ী আব্দুল লতিফের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। স্বর্ণালঙ্কার, নগদ অর্থসহ ডাকাতরা লুট করে ১৫ লক্ষাধিক টাকার মালামাল। বাধা দিতে গেলে ডাকাতদের মারধরের ফলে আহত হয় অন্তত দুজন।

জানা গেছে, ভোর ৪টার দিকে একদল সশস্ত্র ডাকাত লতিফের বাড়ির কলাপসিবল গেটের তালা কেটে ভেতরে প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে তারা লুট করে নগদ ৬০ হাজার টাকা, অনুমান ১৫ ভরির স্বর্ণালঙ্কার, মোবাইল ফোনসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল। এ সময় বাধা দিতে গেলে গৃহকর্তাসহ পরিবারের দু’সদস্যকে পিটিয়ে আহত করে ডাকাতরা। পরে তাদের একটি কক্ষের ভেতর বাইরে থেকে তালা ঝুলিয়ে দিয়ে লুণ্ঠিত মালামাল নিয়ে পালিয়ে যায় ডাকাতরা।

নাটোরে শুরু হয়েছে তিন দিনব্যাপী মহিলা বিশ্ব এজতেমা

সংবাদদাতা, নাটোর, ২৭ জানুয়ারি ॥ আম বয়ানের মধ্য দিয়ে নাটোরের বড়াইগ্রামে মঙ্গলবার থেকে নবমবারের মতো শুরু হয়েছে মহিলা বিশ্ব এজতেমা। সকাল ১০টায় স্থানীয় মৌখড়া ইসলামিয়া ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত এজতেমায় আম বয়ান করেন স্থানীয় মসজিদের ইমাম আব্দুল মোত্তালেব। এছাড়া পাবনার নারী বক্তা মমতাজ বেগম এবং খাদিজা খাতুন এজতেমায় কোরান ও হাদিস এবং নারীদের পর্দা করা নিয়ে আলোচনা করেন। এদিকে সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ধর্মপ্রাণ নারীরা এজতেমায় অংশগ্রহণ করেন। আর এজতেমাকে ঘিরে নাটোর জেলা পুলিশ নিয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। পোশাকধারী মহিলা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়ন রয়েছে।

অবরোধের সুযোগে রংপুর সড়কে চাঁদাবাজি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ যানবাহন থামিয়ে জোরপূর্বক চাঁদা আদায়ের ঘটনায় সম্রাট হোসেন নামে এক সন্ত্রাসী চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রংপুর সড়কের নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার বড়ভিটা নামক স্থান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এলাকাবাসীর অভিযোগ, বিএনপির ডাকা লাগাতার অবরোধে রংপুর সড়ক দিয়ে বিভিন্ন রুটে চলাচলকৃত মালবাহী ট্রাক, বাস, সিএনজি, ইজিবাইক চলাচল করে আসছে। এ অবস্থায় সোমবার বিকেল থেকে এলাকার শফিকুল ইসলামের পুত্র সন্ত্রাসী ও চাঁদাবাজ সম্রাট হোসেন বড়ভিটার মোড়ে তার সাঙ্গপাঙ্গ নিয়ে যানবাহন থামিয়ে জোরপূর্বক চাঁদাবাজি করছিল। একটি মালবাহী ট্রাকের কাছে দুই হাজার টাকা জোরপূর্বক চাঁদা আদায় নিয়ে সন্ধ্যায় উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে কিশোরীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে সম্রাটকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে।

ইসলামিক ফাউন্ডেশনের আওতায় সারাদেশে ওরিয়েন্টেশন কোর্স

মঙ্গলবার দেশের বিভিন্ন জেলায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় শিক্ষক এবং কেয়ারটেকারদের দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্স, দাওয়াতী ও শুকরিয়া মাহফিলে স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, আলেম ওলামাবৃন্দ এবং ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ প্রকল্পে সরকারের ব্যয় হবে পাঁচ বছরে এক হাজার পাঁচশ’ পাঁচ কোটি ৯৩ লাখ টাকা।-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

২৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: