কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিভিন্ন স্থানে কোকোর গায়েবানা জানাজা

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর (৪৪) গায়েবানা জানাজা বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো-

গাইবান্ধা ॥ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার কনিষ্ট পুত্র আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে শহীদ মিনার চত্বরে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। গায়েবানা জানাজার ইমামতি করেন নতুন পৌর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ইউনুস আলী। পরে একটি শোক র‌্যালি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মাগুরা ॥ জেলায় আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী মুন্সীপাড়া মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়। মাগুরা জেলা বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনসমূহ এ গায়েবানা জানাজার আয়োজন করেন। এরপর আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সুনামগঞ্জ ॥ জেলায় আরাফত রহমান কোকোর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বাদ জোহর সুনামগঞ্জ জজকোর্ট প্রাঙ্গণে সুনামগঞ্জ জেলা বিএনপি এ গায়েবানা জানাজার আয়োজন করে। জানাজায় ২০ দলীয় জোটের নেতাকর্মী ছাড়াও বিপুলসংখ্যক সাধারণ মানুষ অংশ নেন।

কুড়িগ্রাম ॥ কোকোর গায়েবানা জানাজা সারাদেশের সঙ্গে একযোগে কুড়িগ্রামে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রাম জেলা বিএনপি কার্যালয় সংলগ্ন পুরাতন পোস্ট অফিস মাঠে ও কেন্দ্রীয় ঈদগা মাঠে বিএনপির দুটি গ্রুপ পৃথক পৃথকভাবে গায়েবানা জানাজায় মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা।

ভালুকা ॥ কোকোর মৃত্যুতে ভালুকা উপজেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার সকালে স্থানীয় ঈদগাহ মাঠে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে । এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হাবিবুল্লাহ চৌধুরী , আবুল হাশেম, মজিবর রহমান মজু, আলহাজ গিয়াস উদ্দিন আহম্মেদ, হাদিসুর রহমান খান, আবুল কালাম আজাদ আলী আকবর খান শিল্পি ও মনিরুজ্জামান মনিরসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

নোয়াখালী ॥ আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল পৌনে ১১টায় নোয়াখালী জেলা বিএনপির উদ্যোগে জজকোর্ট সড়কে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপি, জামায়াত, ছাত্রদল, যুবদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীসহ মুসল্লিরা অংশগ্রহণ করেন।

নাটোর ॥ আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা নাটোরে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে এই গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রুহের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

মুন্সীগঞ্জ ॥ আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা মুন্সীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।

শহরের সুপার মার্কেট এলাকার জেলা বিএনপির কার্যালয়ের সামনে মঙ্গলবার সকালে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা ও রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুন্ঠিত হয়েছে।

এছাড়াও সদর উপজেলার রিকাবিবাজার, গজারিয়ায় ও সিরাজদিখান উপজেলাসহ প্রায় প্রতিটি উপজেলায় গায়েবানা জানাজার খবর পাওয়া গেছে। এসব জানাজায় আওয়ামী লীগ, বিএনপি নেতাসহ সর্বস্তরের লোক অংশগ্রহণ করে।

নওগাঁ ॥ মঙ্গলবার বেলা ১১টায় আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা নওগাঁর নওযোয়ান মাঠে অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু, নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনিসহ বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা জানাজায় অংশ নেন। এছাড়া জেলার ধামইরহাট, বদলগাছী ও নিয়ামতপুরসহ সকল উপজেলাতেই গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর ॥ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপির উদ্যোগে শহরের অম্বিকা ময়দানে এ জানাজার আয়োজন করা হয়। জানাজা অনুষ্ঠানের আগে সমবেত মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি জহিরুল হক, সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেছ আলী, শহর বিএনপির সভাপতি জাহাঙ্গীর মিয়া এবং জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুত তাওয়াব।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

২৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: