রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সৈয়দপুরে ২৪ ঘণ্টার ব্যবধানে মার্কেটে ফের অগ্নিকাণ্ড, ক্ষতি ৫০ কোটি টাকা

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ নীলফামারীর সৈয়দপুরে ২৪ ঘণ্টার ব্যবধানে মনোহারীও মসলাপট্টি মার্কেটে অগ্নিকা-ে ১৫০টি দোকান পুড়ে গেছে। চাঁদপুরের শাহরাস্তিতে পুড়ে গেছে সাতটি বসতঘর। এ ছাড়া লক্ষ্মীপুরে আগুনে পুড়ে চিকিৎসাধীন এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার-

নীলফামারী ॥ ফের নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সোমবার রাতে নীলফামারী সৈয়দপুর রেলবাজারের কাপড়ের ৫১টি দোকানে অগ্নিকাণ্ডে ৬ লাখ টাকার মালামাল ভস্মীভূত হওয়ার ২৪ ঘণ্টা ব্যবধানে ওই মার্কেটের অদূরে থাকা মনোহারী ও মসলা পট্টির প্রায় ১৫০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হলো। মঙ্গলবার ভোর পৌনে তিনটায় এ অগ্নিকাণ্ডে ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ৫০ কোটি টাকার বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। এদিকে চব্বিশ ঘণ্টার ব্যবধানে সৈয়দপুর রেলবাজারে পরপর দুই দফায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ব্যবসায়ী মহলের পক্ষে পরিকল্পিত নাশকতার অভিযোগ করা হয়েছে।

চাঁদপুর ॥ শাহরাস্তি পৌরসভার শ্রীপুর এলাকায় আগুনে সাতটি বসতঘরসহ ১০টি ঘর পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে শ্রীপুরের আবু তাহের মিয়ার বসতঘরে আগুনের সূত্রপাত হয়।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে আগুনে পুড়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন রাহাতের নেছা (৯০) নামে এক বৃদ্ধার সোমবার রাতে মৃত্যু হয়েছে। তার স্বামীর নাম মৃত আয়ুব আলী। তার দেশের বাড়ি সদর উপজেলার দক্ষিণ মান্দারী গ্রামে। জানা গেছে, রবিবার রাতে নিজবাড়িতে কুপিবাতির আগুন শাড়িতে লেগে তার শরীর পুড়ে যায়।

ঠাকুরগাঁওয়ে জামিন পেয়েই স্ত্রীকে পিটিয়ে স্বামী ফের কারাগারে

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৭ জানুয়ারি ॥ ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু নির্যাতনের একটি মামলার বিবাদী স্বামীর পক্ষ জামিন পেয়েই বাদীপক্ষের লোকজনের ওপর হামলা চালিয়েছে। এতে বাদীপক্ষের ৩ জন আহত হলে আদালত বিবাদীপক্ষের ১১ জনের মধ্যে স্বামীসহ ৮ জনের জামিন বাতিল করে আবারও কারাগারে পাঠানোর আদেশ দেয়।

জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আব্দুল মতিন এ আদেশ দেন। মঙ্গলবার দুপুরে জেলা জজ আদালত চত্বরে এ ঘটনা ঘটে।

মামলার বাদীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরী জানান, জেলার পীরগঞ্জ উপজেলার বোলদিয়ারা গ্রামের শামসুল হকের মেয়ে ইসমাতুন নাহারের সঙ্গে ২০১২ সালের ২৭ নবেম্বর একই উপজেলার গরুরা গ্রামের খলিলুর রহমানের ছেলে শাহেরুল ইসলামের বিয়ে হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় সেবিকা লাঞ্ছিত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ সেবিকাকে মারধর করার ঘটনায় জেলা সদর হাসপাতালে সেবিকাদের কর্মবিরতি চলছে। সোমবার রাতে সিনিয়র সেবিকা মর্জিনা বেগমকে (৩২) মেডিসিন ওয়ার্ডে রোগীর এক স্বজন শারীরিকভাবে লাঞ্ছিত করে। প্রতিবাদে মঙ্গলবার সেবিকারা ওয়ার্ডের কাজ বন্ধ করে দিয়ে হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষের সামনে জমায়েত হয়।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

২৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: