কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫
  • শিক্ষা প্রতিষ্ঠানকে অবরোধের আওতা মুক্ত রাখার দাবি

জনকণ্ঠ ডেস্ক ॥ নাশকতা ও আগুনে মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জ, কুমিল্লা, ইসলামী বিশ্ববিদ্যালয়, চাঁদপুরের কচুয়া, ও সুনামগঞ্জে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। খবর সংবাদদাতা ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের গৌরাঙ্গবাজারে দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধনে জেলা মানবাধিকার ফোরাম, মানবাধিকার আইনজীবী পরিষদ, জাতীয় মহিলা পরিষদ, দর্পণ সাংস্কৃতিক সংগঠন, ছড়াকার সংসদসহ অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পৃথক ব্যানার নিয়ে অংশ নেয়। বিশিষ্ট আইনজীবী অশোক সরকারের সভাপতিত্বে ও সামাজিক আন্দোলন জেলা কমিটির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তৃতা করেন মানবাধিকার আইনজীবী গাজী মাহমুদ, বিশিষ্ট নারী নেত্রী সুলতানা রাজিয়া, নাযমুন নাহার মলি।

কুমিল্লা ॥ কুমিল্লায় অবরোধবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা এবং শিক্ষা প্রতিষ্ঠানকে অবরোধ ও হরতালের আওতামুক্ত রাখার দাবিতে মঙ্গলবার কুমিল্লা প্রেসক্লাব-সার্কিট হাউজ সড়কে বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি কুমিল্লা জেলা ও মহানগর শাখার উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।

ইবি ॥ অবরোধের নামে ২০ দলীয় জোটের জ্বালাও-পোড়াও রাজনীতি আর পেট্রোল বোমায় নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, কর্মকর্তাবৃন্দ। মঙ্গলবার সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে প্রগতিশীল শিক্ষক ছাত্র কর্মকর্তা, কর্মচারী ফোরামের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. রাশিদ আশকারীর তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান, শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রুহুল কেএম সালেহ, অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

কচুয়া ॥ সাম্প্রতিক সময়ে দেশব্যাপী সন্ত্রাস জ্বালাও,-পোড়াও, নৈরাজ্যের প্রতিবাদ ও সন্ত্রাসীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবিতে মঙ্গলবার কচুয়ায় শান্তির সমাবেশ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা গণজাগরণ মঞ্চ এ সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ মিছিলটি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ থেকে বের হয়ে পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ব রোডে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন গণজাগরণ মঞ্চ কচুয়া উপজেলা শাখার আহ্বায়ক মুক্তিযোদ্ধা জাবের মিয়া, সদস্য সচিব আঃ মুবিন, মুক্তিযোদ্ধা আনোয়ার শিকদার প্রমুখ।

সুনামগঞ্জ ॥ দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিরসনের দাবিতে এবং চলমান সহিংসতার বিরুদ্ধে সুনামগঞ্জে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন। দুপুর ১২টায় শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক রহমান মিজান, ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি গৌরাঙ্গ চক্রবর্তী, শহর সংসদের সভাপতি বিদ্যুত তালুকদার, কলেজ সংসদের সভাপতি রইছুজ্জামান প্রমুখ।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

২৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: