মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাদালের বিদায়, সেমিতে মারে

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫
নাদালের বিদায়, সেমিতে মারে

স্পোর্টস রিপোর্টার ॥ আরেক শিরোপা জয়ে হট ফেবারিট তারকার পতন ঘটেছে অস্ট্রেলিয়ান ওপেন থেকে। রজার ফেদেরারের পর এবার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন বিশ্বের তিন নম্বর স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। সপ্তম বাছাই চেক প্রজাতন্ত্রের টমাস বার্ডিচের কাছে সরাসরি ৬-২, ৬-০ ও ৭-৬ (৭-৫) সেটে হেরে গেছেন তিনি। ইতোমধ্যেই পুরুষ এককে একটি সেমির লাইনআপ হয়ে গেছে। সেমিতে বার্ডিচের প্রতিপক্ষ ব্রিটিশ তারকা এ্যান্ডি মারে। ষষ্ঠ বাছাই মারে অস্ট্রেলিয়ান নিক কাইরজিওসকে শেষ আটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ (৭-৫) ও ৬-৩ সেটে হারিয়ে দিয়েছেন।

‘একবার না পারিলে দেখো আঠারো বার’- এই কথাটা সত্য বার্ডিচের জন্য। ২০০৬ থেকে শুরু করে মোট ১৭ বার নাদালের মুখোমুখি হয়েছেন তিনি। প্রতিবারই হেরেছেন। তবে ১৮তম বার এসে পরিসংখ্যানের খাতায় প্রথম নিজেকে বিজয়ী হিসেবে উত্থাপন করতে পেরেছেন। পরিসংখ্যান ভুল হতে শুরু করল শেষ আটের লড়াইয়ে প্রথম থেকেই। প্রথম দুই সেটে একেবারে খড়কুটোর মতো উড়ে গেলেন বার্ডিচের সামনে নাদাল। কোন প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারলেন না। তৃতীয় ও শেষ সেটে পরাজয় নিশ্চিত বুঝেই যেন কিছুটা নিজেকে ফিরে পেলেন নাদাল। তুমুল লড়াই হলো। তবে উজ্জীবিত বার্ডিচের কাছে টাইব্রেকের লড়াইয়ে হেরে গেলেন কোণঠাসা হয়ে পড়া এ স্প্যানিয়ার্ড। পরাজয়ের পর নাদাল কোন অজুহাত দেখাননি। তিনি বলেন, ‘খুব বাজে একটা ম্যাচ খেলেছি। আমিও খুশি এ জন্য যে যেভাবে আমি খেলতে চেয়েছি সেভাবে খেলতে না পারার কারণে উপযুক্ত প্রতিপক্ষের কাছে হেরে গেছি। মৌসুমটা অনেক দীর্ঘ আর শুরুটা সবসময়ই কঠিন। আমার সব ধরনের কঠিন পরিস্থিতি মেনে নিয়ে আরও শক্ত হওয়ার প্রচেষ্টা চালাতে হবে।’

অপর কোয়ার্টার ফাইনালে মারে সহজ জয়ই পেয়েছেন। যদিও দ্বিতীয় সেটে অসি তারকা কাইরজিওস লড়াইটা বেশ জমে তুলেছিলেন। স্বাগতিক দর্শকদের স্বতঃস্ফূর্ত সমর্থন নিয়ে ভালভাবেই ঘুরে দাঁড়িয়েছিলেন। তবে অভিজ্ঞ মারের কাছে শেষ পর্যন্ত টাইব্রেকে হেরে যান দ্বিতীয় সেটও। প্রথম সেটে সহজেই ৬-৩ ব্যবধানে জিতেছিলেন মারে। তৃতীয় সেটটাও একই ব্যবধানে জিতে শেষ চারে পা রাখেন তিনি।

প্রকাশিত : ২৮ জানুয়ারী ২০১৫

২৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: