কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শাহ সিমেন্ট-একেএস কাপ গলফ সমাপ্ত

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ তিন দিনব্যাপী আয়োজিত শাহ সিমেন্ট-একেএস কাপ গলফ টুর্নামেন্ট শেষ হয়েছে। আমি গলফ কোর্সে অনুষ্ঠিত এ আসরটি দেশের অন্যতম বৃহৎ অপেশাদার গলফ টুর্নামেন্ট। টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন নিশাত-বিন-জিয়া এবং সিনিয়র ও লেডিস গ্রুপে বিজয়ী হন যথাক্রমে শাহানুল ইসলাম ও শারমীন জাহাঙ্গীর। ভ্যাটারান ও জুনিয়র গ্রুপে বিজয়ী হন যথাক্রমে ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর ও তাসফিয়া মির্জা। আর্মি গলফ ক্লাবের গলফ গার্ডেনে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল-লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক শহীদুল্লাহ চৌধুরী, আর্মি গলফ ক্লাবের প্রেসিডেন্ট (অব) মেজর জেনারেল মাসুদ রাজ্জাক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসানুল হক মিয়া।

‘বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বর্ণ’

স্পোর্টস রিপোর্টার ॥ বহুল আলোচিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ট্রফিতে কী পরিমাণ স্বর্ণ থাকবে? এ প্রসঙ্গে টুর্নামেন্টের প্রাইজ এ্যান্ড গিফট সাব-কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ জানান, ‘এই ট্রফিটিতে ১০ থেকে ২০ ভরি স্বর্ণ থাকবে। আর রানার্সআপ দলটি একই ডিজাইনের ট্রফি পাবে। তবে এটির উচ্চতা হবে ১৮ ইঞ্চি। এটির রং হবে রুপালি। তবে পুরো বিষয়টি এখনও প্রস্তাবিত। তিনি আরও বলেন, ‘এটি বঙ্গবন্ধু গোল্ডকাপের তৃতীয় আসর। আগের মতো ট্রফি কি চ্যাম্পিয়ন দলকে দিয়ে দেয়া হবে নাকি রেপ্লিকা প্রদান করা হবে, এ বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। হয়ত মঙ্গলবারই এ বিষয়টি সম্পর্কে বিস্তারিত বলা যাবে। বেশ কিছু ডিজাইন থেকে আমরা একটিকে নির্বাচিত করেছি, বেশকিছু প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। হাতে সময় খুব কম। আশা করছি টুর্নামেন্ট শুরুর আগেই হাতে পাওয়া যাবে।’ উল্লেখ্য, বঙ্গবন্ধু গোল্ডকাপ ট্রফির উচ্চতা হবে ২২ ইঞ্চি, ট্রফিটি হবে সোনালি রংয়ের। রানার্সআপ ট্রফি হবে ১৮ ইঞ্চি এবং ট্রফিটি হবে রুপালি রংয়ের। এছাড়া টুর্নামেন্টের পরিচ্ছন্ন দলকে দেয়া হবে ‘ফেয়ার প্লে ট্রফি।’

শেষ আটে জোকোভিচ

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। সোমবার টেনিস র‌্যাঙ্কিংয়ের এক নাম্বার তারকা জোকোভিচ গিলিস মুলারকে হারিয়ে টুর্নামেন্টের শেষ আটের টিকেট নিশ্চিত করেন। চতুর্থ পর্বের লড়াইয়ে শীর্ষ বাছাই জোকোভিচই ফেবারিট ছিলেন এবং দারুণ লড়াইয়ে সার্বিয়ান তারকা ৬-৪, ৭-৫ এবং ৭-৫ গেমে গিলসি মুলারকে হারান। এর ফলে সেমিফাইনালে উঠার লড়াইয়ে জোকোভিচের প্রতিপক্ষ এখন কানাডার অষ্টম বাছাই মিলোস রাউনিক।

মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠে সন্তুষ্ট জোকোভিচ। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে এ বিষয়ে তিনি বলেন, ‘ম্যাচ জয়ের আনন্দটা স্বাভাবিকভাবেই ইতিবাচক। এছাড়া এই ম্যাচে একটি সেটও ড্রপ হয়নি আমার। তাই ভাল খেলে কোয়ার্টার ফাইনালের আনন্দটা একটু বেশিই।’ টুর্নামেন্টের শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন কানাডার প্রতিভাবান তারকা মিলোস রাউনিকের। যিনি স্পেনের ফেলিসিয়ানো লোপেজকে হারিয়ে শেষ আটে উঠেন।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: