শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আক্ষেপ নিয়ে ফিরল বাংলাদেশ হকি দল

স্পোর্টস রিপোর্টার ॥ স্বপ্ন ছিল সেমিতে খেলার এবং তৃতীয় পর্বে যাওয়ার, কিন্তু প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির সমন্বয়ের মধ্যে অনেক পার্থক্য রচনা করে সিঙ্গাপুরে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড হকি লীগ’ মিশন শেষ করে সোমবার রাতে বিমানযোগে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় হকি দল। রবিবার ষষ্ঠ হয়ে দ্বিতীয় রাউন্ডের অভিযান শেষ করে তারা। স্থান নির্ধারণী ম্যাচে ইউক্রেনের কাছে ৩-১ গোলে হেরে ষষ্ঠ স্থান অধিকার করে কৃষ্ণ কুমার বাহিনী।

উল্লেখ্য, ওয়ার্ল্ড হকি লীগের প্রথম রাউন্ডের খেলায় চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক বাংলাদেশ। তবে, এ আসরে কখনই দ্বিতীয় পর্বের গ-ি পেরোতে পারেনি লাল-সবুজরা।

সিঙ্গাপুরে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে দ্বিতীয় রাউন্ডের খেলায় শক্তিশালী জাপানের কাছে ৫-১ গোলের হার দিয়ে মিশন শুরু করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ৬-১ গোলে হারিয়ে দেয় তারা। তৃতীয় ম্যাচে পোল্যান্ডের কাছে ৫-০ গোলে হারে। কোয়ার্টার ফাইনালে ওমানের কাছে টাইব্রেকারে ৩-৩ (২-০) গোলে হেরে যায়। স্থান নির্ধারণী ম্যাচের প্রথমটিতে স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়ে ষষ্ঠ স্থান নিশ্চিত করে বাংলাদেশ। কিন্তু ইউক্রেনের বিপক্ষে হেরে যায় শেষ ম্যাচে।

এই টুর্নামেন্ট উপলক্ষে পূর্ব প্রস্তুতি নিতে বাংলাদেশ দল সিঙ্গাপুর যাওয়ার আগে মালয়েশিয়ায় গিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে। প্রথম অনুশীলন ম্যাচে মালয়েশিয়া অনুর্ধ-২১ দলের কাছে ৩-১ গোলে হেরে যায় বাংলাদেশ। প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচেই জয়ের দেখা পায় বাংলাদেশ জাতীয় হকি দল। ৫-১ গোলে তারা হারায় মালয়েশিয়া অনুর্ধ-২৩ দলকে। এরপর সিঙ্গাপুরে পৌঁছে ইউক্রেনের বিপক্ষে ১-২ গোলে হারে বাংলাদেশ। এ আসরের জন্য বাংলাদেশ দল সাভারের বিকেএসপিতে ৪৫ দিন অনুশীলন করে।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম