শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আক্ষেপ নিয়ে ফিরল বাংলাদেশ হকি দল

স্পোর্টস রিপোর্টার ॥ স্বপ্ন ছিল সেমিতে খেলার এবং তৃতীয় পর্বে যাওয়ার, কিন্তু প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির সমন্বয়ের মধ্যে অনেক পার্থক্য রচনা করে সিঙ্গাপুরে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড হকি লীগ’ মিশন শেষ করে সোমবার রাতে বিমানযোগে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় হকি দল। রবিবার ষষ্ঠ হয়ে দ্বিতীয় রাউন্ডের অভিযান শেষ করে তারা। স্থান নির্ধারণী ম্যাচে ইউক্রেনের কাছে ৩-১ গোলে হেরে ষষ্ঠ স্থান অধিকার করে কৃষ্ণ কুমার বাহিনী।

উল্লেখ্য, ওয়ার্ল্ড হকি লীগের প্রথম রাউন্ডের খেলায় চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক বাংলাদেশ। তবে, এ আসরে কখনই দ্বিতীয় পর্বের গ-ি পেরোতে পারেনি লাল-সবুজরা।

সিঙ্গাপুরে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে দ্বিতীয় রাউন্ডের খেলায় শক্তিশালী জাপানের কাছে ৫-১ গোলের হার দিয়ে মিশন শুরু করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ৬-১ গোলে হারিয়ে দেয় তারা। তৃতীয় ম্যাচে পোল্যান্ডের কাছে ৫-০ গোলে হারে। কোয়ার্টার ফাইনালে ওমানের কাছে টাইব্রেকারে ৩-৩ (২-০) গোলে হেরে যায়। স্থান নির্ধারণী ম্যাচের প্রথমটিতে স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়ে ষষ্ঠ স্থান নিশ্চিত করে বাংলাদেশ। কিন্তু ইউক্রেনের বিপক্ষে হেরে যায় শেষ ম্যাচে।

এই টুর্নামেন্ট উপলক্ষে পূর্ব প্রস্তুতি নিতে বাংলাদেশ দল সিঙ্গাপুর যাওয়ার আগে মালয়েশিয়ায় গিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে। প্রথম অনুশীলন ম্যাচে মালয়েশিয়া অনুর্ধ-২১ দলের কাছে ৩-১ গোলে হেরে যায় বাংলাদেশ। প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচেই জয়ের দেখা পায় বাংলাদেশ জাতীয় হকি দল। ৫-১ গোলে তারা হারায় মালয়েশিয়া অনুর্ধ-২৩ দলকে। এরপর সিঙ্গাপুরে পৌঁছে ইউক্রেনের বিপক্ষে ১-২ গোলে হারে বাংলাদেশ। এ আসরের জন্য বাংলাদেশ দল সাভারের বিকেএসপিতে ৪৫ দিন অনুশীলন করে।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records