কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সবার আগে সিলেটে মামুনুলরা

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। এই টুর্নামেন্টেকে সামনে রেখে গত তিন সপ্তাহ ধরে সাভারের বিকেএসপিতে অনুশীলন করেছে স্বাগতিক বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

বাংলাদেশ ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাহরাইন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। রবিবার ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করার পর সেই দল নিয়ে সোমবার দুপুর দেড়টার দিকে বিমানযোগে সিলেট পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। তারা সিলেটের রোজভিউ হোটেলে উঠেছে। ২৯ জানুয়ারি টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ দল। এদিন সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে বর্ণাঢ্য এক উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী বিদেশী দলগুলোর মধ্যে সবার আগে বাংলাদেশে আসবে মালয়েশিয়া। আজ সকাল ৯টায় তারা ঢাকা পৌঁছাবে। এরপর সিঙ্গাপুর ২৮ জানুয়ারি সন্ধ্যা ৬টা, থাইল্যান্ড রাত ৮টা ১০ মিনিটে, শ্রীলঙ্কা ২৯ জানুয়ারি বেলা ১১টা ২০ মিনিটে এবং বাহরাইন ৩০ জানুয়ারি বিকেল সাড়ে ৫টায় ঢাকা পৌঁছাবে।

গ্রুপ পর্বের তিনটি ম্যাচ ছাড়াও একটি সেমিফাইনালসহ মোট ৪ ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে। ইতোমধ্যেই টুর্নামেন্টের টিকেট বিক্রি শেষ হয়ে গেছে বলে জানা গেছে। সিলেট নগরীর এবি ব্যাংক দরগাগেট শাখা এবং এনআরবি ব্যাংক চৌহাট্টা (মানরু শপিং সিটি) শাখায় টিকেট বিক্রি হয়। গ্রুপ পর্বের খেলার টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে সাধারণ গ্যালারি ৫০ টাকা ও ভিআইপি গ্যালারি ৮০ টাকা। সেমিফাইনালে সাধারণ গ্যালারি ৮০ টাকা ও ভিআইপি গ্যালারির টিকেট মূল্য ১৫০ টাকা।

২৯ জানুয়ারির পর, ৩০ জানুয়ারি শুক্রবার সিঙ্গাপুর-থাইল্যান্ড ও ৩১ জানুয়ারি মালয়েশিয়া-শ্রীলঙ্কা সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে। ৫ ফেব্রুয়ারির প্রথম সেমিফাইনাল ম্যাচটিও অনুষ্ঠিত হবে এখানে।

প্রস্তুত সিলেট স্টেডিয়াম ॥ এদিকে সিলেট থেকে স্টাফ রিপোর্টার জানিয়েছেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জন্য সিলেট স্টেডিয়াম প্রস্তুত। বাংলাদেশ ফুটবল দল সোমবার দুপুর পৌনে ১টায় সিলেট ওসমানী বিমান বন্দরে পৌঁছায়। এ সময় বাংলাদেশ দলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি ও অন্যান্য নেতৃবৃন্দ। বিমানবন্দর থেকে পুলিশী পাহারায় বাংলাদেশ দলকে রোজভিউ হোটেলে নিয়ে আসা হয়।

২৯ জানুয়ারি উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ মুখামুখি হবে মালয়েশিয়ার বিরুদ্ধে। সোমবার বাংলাদেশ ফুটবল দল সিলেটে এসেই তারা সাংবাদিকদের সঙ্গে কথা বলে আশার বাণীই শুনিয়েছেন। বাংলাদেশ দলের অধিনায়ক মামুনুল বলেছেন, বাংলাদেশ ফুটবল দলের প্রস্তুতি ভাল হয়েছে। প্রথম ম্যাচই আমরা ভাল ফুটবল উপহার দিতে চাই।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টর জন্য আমরা প্রস্তুত। সিলেটবাসীসহ দেশকে ভাল ফুটবল উপহার দিতে চাই।’ প্রথম ম্যাচে ভাল করলে সেমিফাইনেলে উঠা সহজ হবে।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: