মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফুটবলের উজ্জ্বল ভবিষ্যত দেখছেন সালাউদ্দিন

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫
ফুটবলের উজ্জ্বল ভবিষ্যত দেখছেন সালাউদ্দিন
  • শুধু বঙ্গবন্ধু গোল্ডকাপেই নয়, ফুটবলের উন্নয়নে বাফুফের পাশে থাকতে চায় পৃষ্ঠপোষকরা

স্পোর্টস রিপোর্টার ॥ একটি খেলার উন্নতির জন্য দরকার ভাল খেলোয়াড়, মাঠ, কোচ, সংগঠক, ক্রীড়া সরঞ্জাম, দীর্ঘমেয়াদী পরিকল্পনা এবং অর্থ। কথায় আছে, ‘টাকা ছাড়া সবই ফাঁকা! এই টাকার জন্যই অতীতে অনেক কিছুই ইচ্ছে থাকা সত্ত্বেও করতে পারেনি বাফুফে। এখন যেমন বাধ্য হয়ে টাকা সংগ্রহের জন্য লটারির টিকেট পর্যন্ত বিক্রিতে নামতে বাধ্য হয়েছে তারা। আর মাত্র দু’দিন পরেই বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু গোল্ডকাপ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের টাইটেল স্পন্সর আগেই নির্ধারিত হয়েছিল। বেসরকারী টেলিভিশন চ্যানেল নাইন ৫ বছরের জন্য হয়েছিল এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর। এরপর টুর্নামেন্টের অফিসিয়াল পার্টনার হয় ন্যাশনাল ব্যাংক লিমিটেড, প্রেজেন্টিং স্পন্সর হয় এবি বাংলাদেশ। টুর্নামেন্টের জন্য প্রথমে বাজেট নির্ধারণ করা হয়েছিল ৬ কোটি টাকা। তবে টুর্নামেন্ট শুরুর আগে আরও কিছু কো-স্পন্সর পেয়ে যায় বাফুফে। অর্থের পরিমাণ বেড়ে গিয়ে উন্নীত হয় ১৫ কোট টাকায়।

সোমবার টাইটেল স্পন্সর, অফিসিয়াল পার্টনার এবং কো-স্পন্সর সব পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় বাফুফে ভবনে। এতে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন, বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, বাফুফে সদস্য সামশুল হক চৌধুরী, এমপি। স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপস্থিত ছিলেন এবি ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মশিউর রহমান চৌধুরী, চ্যানেল-৯ এর ম্যানেজিং ডিরেক্টর এনায়েতুর রহমান বাপ্পী, হা-মীম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এ কে আজাদ, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর (সি সি) শামছুল হুদা খান, মধুমতি ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মিজানুর রহমান, ইন্টারন্যাশনাল এয়ার লাইন্স পার্টনারের বাংলাদেশ বিমানের জেনারেল ম্যানেজার শফিকুল ইসলাম, ডোমেস্টিক এয়ার লাইন পার্টনার নভোএয়ারের ম্যানেজিং ডিরেক্টর মফিজুর রহমান।

পৃষ্ঠপোষক পরিচিতি সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন বলেন, ‘আবেদনের সঙ্গে সঙ্গেই স্পন্সর প্রতিষ্ঠানগুলো সাড়া দিয়েছে। এ জন্য কোন অসুবিধেই হয়নি। তারা এগিয়ে আসায় আমি খুবই খুশি। আমি আত্মবিশ্বাসী বাংলাদেশের ফুটবলের ভবিষ্যত নিয়ে।’ পাঁচ বছরের জন্য এ টুর্নামেন্টের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে চ্যানেল নাইন। এ আসরের অফিসিয়াল পার্টনার হিসেবে রয়েছে এবি ব্যাংক, মধুমতি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও হা-মীম গ্রুপ, বেক্সিমকো, বাংলাদেশ এয়ারলাইন্স ও নব-এয়ারলাইন্স। ব্যবসার পাশাপাশি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেয় সব পৃষ্ঠপোষকতা প্রতিষ্ঠানের কর্ণধাররা। চ্যানেল নাইনের এমডি এনায়েতুর রহমান বলেন, ‘প্রডাকশনের জন্য ভারত থেকে একটি দল আনা হচ্ছে। এ জন্য ৪ থেকে সাড়ে চার লাখ ডলার দেবে হবে। পার্টনার টিভি ফক্স চ্যানেলেও খেলা দেখা যাবে।

কাতারের ইত্তেসাল টিভি, ভারতের একটি টিভি চ্যানেল এবং বাংলাদেশ টেলিভিশনের সঙ্গেও খেলা সম্প্রচার নিয়ে কথা চলছে। আনা হবে চার ইংরেজী ধারভাষ্যকার। টুর্নামেন্টের সম্প্রচারের মান ভাল হবে। আমরা প্রিমিয়ার লীগও সম্প্রচার করার পরিকল্পনা করছি। অংশীদার হতে পারে হা-মীম গ্রুপও।’ হা-মীম গ্রুপের এমডি একে আজাদ বলেন, ‘দীর্ঘদিন পর বঙ্গবন্ধু কাপ শুরু করায় বাফুফেকে ধন্যবাদ। ফুটবলের জনপ্রিতা কিছুট কমে গেছে। তাই গ্রামেগঞ্জে ফুটবলের জাগরণ তুলতে হবে। আমরা ফুটবলের পাশে থাকব।’ এবি ব্যাংকের ডেপুটি ডিরেক্টর মশিউর রহমান চৌধুরী বলেন, ‘এ টুর্নামেন্টের সঙ্গে জড়িত হতে পেরে এবি ব্যাংক ধন্য। ভবিষ্যতেও আমরা ফুটবলের পাশে থাকব।’ মধুমতি ব্যাংকের এমডি মিজানুর রহমান চৌধুরী বলেন, ‘আমাদের ব্যাংকিংয়ে পথ চলা শুরু। তবুও আমরা ফুটবলের পাশে আছি, ভবিষ্যতেও থাকব।’ ন্যাশনাল ব্যাংকের এডি ও সিও শামসুল হুদা খান বলেন, ‘তিন বছর আমরা ফুটবল চালিয়েছি। তখন বাফুফের পাশে কেউ ছিল না। ১৯৯৯ সালে বঙ্গবন্ধু কাপেও আমরা স্পন্সর করেছিলাম। সারাদেশে অনেক ব্যাংক আছে তারা যদি এগিয়ে আসে বাংলাদেশের ফুটবল আরও এগিয়ে যাবে। ফুটবলে আমাদের সহযোগিতা সবসময় থাকবে। এ টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।’ টুর্নামেন্টের সাফল্য কামনা করে ফুটবলের পাশে ভবিষ্যতেও থাকার ঘোষণা দিয়েছে বাংলাদেশ এয়ার লাইন্স ও নভোএয়ার লাইন্সও। স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ নিয়ে শুরু হচ্ছে এ টুর্নামেন্ট। ঢাকা ও সিলেটে হবে খেলা। গ্রুপ পর্বের গ্যালারির টিকেটের মূল্য ধরা হয়েছে ৫০ টাকা। ভিআইপি টিকেটের মূল্য হচ্ছে ১০০ টাকা। সেমিফাইনাল ও ফাইনালে গ্যালারির টিকেট ৮০ ও ভিআইপি টিকেট ১৫০ টাকা। কর্পোরেট টিকেটের মূল্য ৫০০ টাকা। এছাড়া বাফুফে ভবন, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, অনলাইনে ক্রেডিট কার্ডে িি.িরসফযধশধ. পড়স ও বিকাশ এর মাধ্যমে ০১৭৭৫৮৮৭৭৪৪ নম্বরেও টিকেট ক্রয় করা যাবে।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: