মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাজীপুরে ড. সেলিমের জানাজায় শোকার্ত মানুষের ঢল ॥ মায়ের কবরে দাফন

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫
  • ঢাকায় কুলখানি আজ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সাবেক প্রধানমন্ত্রী, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর জ্যেষ্ঠপুত্র, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বড় ভাই, বঙ্গবন্ধু পরিষদের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক এমপি ড. মোহাম্মদ সেলিমের জানাজায় সোমবার দুপুরে কাজীপুর উপজেলা পরিষদ মাঠে শোকার্ত গণমানুষের ঢল নেমেছিল। জানাজা শেষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নিজে কেঁদেছেন, একই সঙ্গে জানাজায় অংশগ্রহণকারী অনেক বয়োজ্যেষ্ঠও কাঁদেন। দুপুর সাড়ে ১২টায় ড. মোহাম্মদ সেলিমের মরদেহ হেলিকপ্টারযোগে কাজীপুরে পৌঁছলে হাজারো শোকাহত মানুষ তাঁকে শেষবার দেখার জন্য ভিড় করে। সেখান থেকে উপজেলা পরিষদ মাঠে তাঁর মরদেহ আনা হয়। পরে উপজেলা পরিষদ মাঠে প্রায় ৮-১০ হাজার শোকার্ত মানুষের উপস্থিতিতে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বিকেল চারটায় ঢাকার বনানী কবরস্থানে তাঁর মায়ের কবরে তাঁকে দাফন করা হয়। আজ মঙ্গলবার বাদ মাগরিব ঢাকার ধানম-ির মনসুর ভবনে তাঁর কুলখানি অনুষ্ঠিত হবে। তিনি ৭১ বছর বয়সে লন্ডনে বৃহস্পতিবার বিকেল পাঁচটায় ইন্তেকাল করেন।

কাজীপুর উপজেলা পরিষদ মাঠে জানাজার আগে মরহুমের ছোটভাই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম শোকার্তদের উদ্দেশে সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্যসহ রবিবার সংসদ ভবনে তাঁর প্রথম জানাজায় অংশগ্রহণ ও শোকার্ত পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আইনজীবীদের পাল্টাপাল্টি সমাবেশ সুপ্রীমকোর্টে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের পক্ষে-বিপক্ষে সুপ্রীমকোর্টে পাল্টাপাল্টি সমাবেশ করেছে সরকার সমর্থক ও বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা। সোমবার দুপুরে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে আইনজীবীদের পৃথক এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: