মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গণজাগরণ মঞ্চের আজ অবস্থান ও সমাবেশ

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজনৈতিক কর্মসূচীর নামে দেশব্যাপী জামায়াত-শিবির জোটের জ্বালাও-পোড়াও ও মানুষ হত্যার প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী গণঅবস্থান ও সন্ত্রাসবিরোধী সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ। বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ কর্মসূচী চলবে। কেন্দ্রীয়ভাবে শাহবাগের প্রজন্ম চত্বরে সংগঠনটির নেতাকর্মীরা অবস্থান নেবে এবং সমাবেশ করবে। এতে মুক্তিযুদ্ধের পক্ষের সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, ছাত্রসহ রাজনৈতিক দলের পক্ষ থেকে অংশ নেয়ার কথা আছে। সব মিলিয়ে শতাধিক সংগঠন শাহবাগে স্ব-স্ব ব্যানার নিয়ে এসে যোগ দেবে।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, রাজনীতির নামে দেশব্যাপী মুক্তিযুদ্ধবিরোধী জামায়াত-শিবির জোট ধারাবাহিকভাবে জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যা চালিয়ে যাচ্ছে। যার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের প্রগতিশীল সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিকর সংগঠনসমূহ প্রতিবাদ কর্মসূচী পালন করে আসছে। কিন্তু মঙ্গলবারের প্রতিবাদ হবে সম্মিলিত। কমপক্ষে শতাধিক সংগঠন নিজেদের ব্যানারে যোগ দেবে বলে আশা করছি।

এরই মধ্যে গণজাগরণ মঞ্চ শাহবাগে গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশসহ সন্ত্রাসবিরোধী আলোর মিছিল এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পেট্রোল বোমার আঘাতে দগ্ধ চিকিৎসারত মানুষ ও তাদের স্বজনদের সঙ্গে সংহতি প্রকাশ করেছে।

ঢাকার কর্মসূচী নিয়ে ইমরান বলেন, শাহবাগে আয়োজিত কর্মসূচীতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল প্রগতিশীল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও তাদের অঙ্গ-সহযোগী সংগঠনসহ অন্যান্য ছাত্র, যুব, নারী, শ্রমিক ও পেশাজীবী সংগঠনসমূহের অংশগ্রহণে শাহবাগ প্রজন্ম চত্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত সন্ত্রাসবিরোধী প্রতিবাদী ক্যানভাস গড়ে তোলা হবে। সেখানে সংগঠনসমূহ স্ব-স্ব ব্যানারে ধারাবাহিক জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার বিরুদ্ধে প্রতিবাদে শামিল হবে।

এছাড়া প্রতিটি জেলা-উপজেলা-মহানগরী-পাড়া মহল্লায় এ কর্মসূচী পালনে মঞ্চের পক্ষ থেকে আহ্বান জানানো হয় গণজাগরণ মঞ্চের শুক্রবারের আলোর মিছিল ও সমাবেশ থেকে। ইমরান বলেন, যেখানে যেখানে গণজাগরণ মঞ্চের কার্যক্রম আছে মঙ্গলবারের কর্মসূচী সেখানেই পালিত হবে। এর বাইরে জেলা-উপজেলা-ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে নিজ নিজ এলাকার শহীদ মিনারে কর্মসূচী পালনের জন্য অনুরোধ জানান তিনি।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: