কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এবার জামায়াত শিবিরের টার্গেট দক্ষিণ চট্টগ্রাম

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫
  • নাশকতার পরিকল্পনা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৬ জানুয়ারি ॥ বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধ-হরতালে নাশকতার পরিকল্পনা এবার দক্ষিণ চট্টগ্রামকে ঘিরে। চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের বিভিন্ন যানবাহনে প্রাণঘাতী ককটেল, পেট্রোলবোমা নিক্ষেপসহ বড় ধরনের সহিংসতার পরিকল্পনা রয়েছে। সোমবার সকালে উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নয়া পুকুর পাড় থেকে পরিত্যক্ত অবস্থায় ১৩টি তাজা ককটেল (অবিস্ফোরিত) উদ্ধারের পর পুলিশ প্রশাসন জামায়াত-শিবিরের পরিকল্পনার ব্যাপারে এমনই ধারণা করছে। এর আগে ১৯ জানুয়ারি চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের শিকলবাহা জামালপাড়া এলাকায় অবরোধকারীরা সংখ্যালঘু সম্প্রদায়ের একটি বিয়ের বাসে ককটেল নিক্ষেপ করলে চারজন আহত হন। তারা হলেন, পটিয়া পৌর সদরের গৌবিন্দারখিল গ্রামের রিপন ধর (৪৮), তার স্ত্রী মুন্নি ধর (২৮), ছেলে দীপায়ন ধর (৬) ও ঝিনু ধর (৪০)।

জানা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কে জামায়াত-শিবির ও ২০ দলীয় জোটের অবরোধকারীরা। দক্ষিণ চট্টগ্রামের প্রবেশদ্বার শাহ আমানত তৃতীয় কর্ণফুলী সেতু এলাকা থেকে প্রতিদিন বাস, মালবাহী ট্রাক, টেম্পো, সিএনজি, মাইক্রোসহ অসংখ্য পরিবহন পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়া, আনোয়ারা, বাঁশখালী, বোয়ালখালী, পার্বত্য চট্টগ্রাম বান্দরবান ও পর্যটন এলাকা কক্সবাজারে চলাচল করছে। হরতাল-অবরোধ উপেক্ষা করে বিভিন্ন পরিবহনে করে প্রতিদিন আরকান সড়ক হয়ে কয়েক লাখ নারী-পুরুষ গন্তব্যস্থলে যাচ্ছেন। সোমবার ককটেল উদ্ধারের পর সাধারণ যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। রবিবার দুপুরে নগরীর শাহ্ আমানত সংযোগ সেতু এলাকা থেকে দক্ষিণ জেলা শিবিরের সভাপতি তারেক হোছাইনকে (২৫) পুলিশ আটক করে। চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়ক ছাড়াও বিভিন্ন স্পটে পুলিশের পাশাপাশি আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা রাত জেগে পাহারা দিচ্ছে।

এ প্রসঙ্গে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেফায়েত উল্লাহ জানিয়েছেন, দক্ষিণ চট্টগ্রামকে ঘিরে অবরোধকারীরা পটিয়াসহ বিভিন্ন এলাকায় নৈরাজ্য সৃষ্টি করতে ককটেল, পেট্রোলবোমা মজুদ করেছে। তাদের গ্রেফতার করতে পুলিশ প্রতিদিন অভিযান চালাচ্ছে।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: