মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেট্রোলবোমায় দগ্ধ মালেকের বাড়ি ফেরা হলো না

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ বিশ্ব এজতেমা শেষে আর বাড়ি ফেরা হলো না আব্দুল মালেকের। দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় দগ্ধ হয়ে না ফেরার দেশে চলে গেলেন নীলফামারী সদরের সহাদেব বড়গাছা বানিয়াপাড়ার আবদুল মালেক (৫৫)। ছয় দিন মৃত্যুর সঙ্গে লড়ে সোমবার দুপুরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। গত ২১ জানুয়ারি রাতে পেট্রোলবোমার আগুনে শ্বাসনালীসহ শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গিয়েছিল তাঁর। এদিকে স্বামী হারিয়ে স্ত্রী মমতা বেগমের আহাজারি থামছেই না। তিন ছেলে ও দুই মেয়ে নিয়ে দিশেহারা মমতা। পিতার মৃত্যুর খবরে ছেলেমেয়েরা কান্নায় ভেঙ্গে পড়েছেন। বিলাপ করতে করতে তাঁরা বলেন, বিএনপি-জামায়াতের অবরোধ আমাদের পিতার জীবন কেড়ে নিয়েছে। আমরা এর বিচার চাই। মালেকের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী বিএনপি- জামায়াতকে প্রতিরোধ করার ঘোষণা দিয়েছে।

রংপুর কোতোয়ালি থানা পুলিশ জানায়, আইনগত ব্যবস্থা গ্রহণ এবং ময়নাতদন্ত শেষে মালেকের লাশ তাঁর গ্রামের বাড়ি নীলফামারী পাঠানো হবে। আজ মঙ্গলবার বাদ আছর জানাজা শেষে গ্রামের কবরস্থানে লাশ দাফন করা হবে বলে মালেকের বড় ছেলে আব্দুল মোতালেব জানান।

আবদুল মালেক এলাকায় ‘মালেক বানিয়া’ হিসেবে পরিচিত ছিল। জেলা সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নের সহাদেব বড়গাছা বানিয়াপাড়ার মৃত আন্নাছ আলীর ছেলে তিনি। রামগঞ্জ বাজারে ‘মতিন জুয়েলার্স’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তাঁর। তিনি বিশ্ব এজতেমার দ্বিতীয়পর্বে অংশ নিতে টঙ্গী গিয়েছিলেন। বিশ্ব এজতেমা শেষে নীলফামারী ফিরছিলেন তিনি। ময়মনসিংহ থেকে ট্রাকে মাল নিয়ে ঠাকুরগাঁও যাচ্ছিলেন সিংগিয়া গ্রামের রফিকুল ইসলাম। পথিমধ্যে রফিকের সঙ্গে দেখা হওয়ায় বাড়ির উদ্দেশে তাঁর ট্রাকেই চেপে বসেন মালেক। গত ২১ জানুয়ারি বুধবার রাত সাড়ে নয়টায় ট্রাকটি যখন দিনাজপুরের কাহারোল উপজেলার ভাঁদ-গাঁ ব্রিজ এলাকা অতিক্রম করছিল তখন এক যুবক ট্রাকে পেট্রোলবোমা ছোড়ে। নিমিষেই আগুন ধরে যায় ট্রাকে। আগুনে দগ্ধ হন তাঁরা। স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে প্রথমে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং পরে নিয়ে যান রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। সেখানেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ার পর না ফেরার দেশে চলে গেলেন আবদুল মালেক।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: