আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জালিয়াতির অভিযোগে ঠাকুরগাঁওয়ে ১৩ ছাত্রী বহিষ্কার

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫
  • সেবা ইনস্টিটিউট

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৬ জানুয়ারি ॥ সেবা ইনস্টিটিউটের ২০১৪Ñ১৫ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এ্যান্ড মিডওয়াইফারী কোর্সে জালিয়াতি ও মিথ্যা তথ্য, উপাত্ত প্রদান করে ভর্তির অভিযোগে ১৩ জনের ছাত্রীত্ব বাতিল করা হয়েছে। সোমবার কয়েক দফা বৈঠকের পর ইনস্টিটিউট কর্তৃপক্ষ অভিযুক্ত ১৩ ছাত্রীকে তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

অভিযোগে জানা যায়, সেবা ইনস্টিটিউট ঠাকুরগাঁও-এর ২০১৪Ñ১৫ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এ্যান্ড মিডওয়াইফারী কোর্সের জন্য অন লাইনে আবেদনের ও ফলাফলের প্রেক্ষিতে সম্প্রতি ৪০ জন ছাত্রী ভর্তি হয়। এদের মধ্যে জালিয়াতি ও মিথ্যা তথ্য, উপাত্ত প্রদানের অভিযোগ উঠে। সম্প্রতি সরেজমিন তদন্তের পর সেবা ইনস্টিটিউটের ঢাকা কর্তৃপক্ষ অভিযুক্ত ১৩ জনের ছাত্রীত্ব বাতিল করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিদের্শ দিয়ে চিঠি প্রেরণ করে। ঠাকুরগাঁও সেবা ইনস্টিটিউটের ইনচার্জ খাদিজা বেগম জানান, উর্ধতন কর্তৃপক্ষের নিদের্শক্রমে প্রথমত অভিযুক্ত ১৩ জন ছাত্রীর অভিভাককে উপস্থিত হতে বলা হয় এবং পরে সার্বিক বিষয় অবগতির পর তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেয়া হয়।

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ, ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৬ জানুয়ারি ॥ আশুলিয়ার বুড়িরবাজার এলাকায় সোমবার সকালে বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে। বন্ধ থাকা গার্মেন্টসের শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করে পাশের গার্মেন্টসে ভাংচুর চালায়। পরে পুলিশ বিক্ষুব্ধ শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, বুড়িরবাজার এলাকার ‘বার্ডস’ গার্মেন্টস শ্রমিক আন্দোলনের মুখে ২১ জানুয়ারি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ। সোমবার সকালে শ্রমিকরা কারখানার সামনে এসে জড়ো হয়ে বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করলে পুলিশ লাঠিচার্জ করে শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দেয়। লাঠিচার্জে কয়েকজন শ্রমিক আহত হয়।

কুড়িগ্রামে দাখিল পরীক্ষার প্রবেশপত্র বিতরণে অর্থ আদায়

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের রৌমারী উপজেলার বিভিন্ন মাদ্রাসায় দাখিল পরীক্ষার প্রবেশপত্র দেয়ার সময় শিক্ষার্থীপ্রতি ৩শ’ টাকা করে আদায় করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ১৪টি দাখিল মাদ্রাসার প্রবেশপত্র বিতরণের সময় ৩শ’ টাকা করে আদায় করছে বিভিন্ন মাদ্রাসা কর্তৃপক্ষ। নুরপুর দারুসুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার রিয়াজুল ইসলাম ও বাঞ্চারচর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শফিয়ার রহমান জানান, মাদ্রাসাগুলোতে পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়ার কারণে কেন্দ্র খরচের জন্য কিছু টাকা আদায় করা হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেজাউল কবীর জানান, প্রবেশপত্র বিতরণের সময় কোনক্রমেই অর্থ আদায় করা যাবে না। যদি কোন শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থ আদায়ের প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুরে যৌন হয়রানির দায়ে যুবকের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ জানুয়ারি ॥ গাজীপুরের শ্রীপুরে স্কুলছাত্রীকে যৌন হয়রানি করার অপরাধে সোমবার এক যুবককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দ-প্রাপ্তের নাম রফিকুল ইসলাম খান। সে শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের ওসমান খানের ছেলে। দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ডাঃ শামীম রহমান ওই দ-াদেশ দেন।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: