রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সংসদের দক্ষিণ প্লাজায় ড. সেলিমের জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫
  • সিরাজগঞ্জ নেয়া হবে আজ

স্টাফ রিপোর্টার ॥ সাবেক প্রধানমন্ত্রী ও চার জাতীয় নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর জ্যেষ্ঠ পুত্র ড. মোহাম্মদ সেলিমের জানাজা রবিবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। এরপর প্রধানমন্ত্রী, স্পীকার, মন্ত্রিসভার সদস্যবর্গ, সংসদ সদস্যগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনগণ সাবেক সংসদ সদস্য মরহুম সেলিমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

জানাজা শেষে রবিবার সন্ধ্যায় মরহুমের মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়। আজ সোমবার সকাল এগারোটায় মরহুমের মরদেহ হেলিকপ্টারযোগে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ যোহর জানাজা অনুষ্ঠিত হবে এবং বিকেলে ঢাকার বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

জানাজা শেষে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেনÑ সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ আ স ম ফিরোজ। এছাড়াও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের পক্ষে সংসদ সদস্য মোঃ নুরুল ইসলাম ওমর পুষ্পস্তবক অর্পণ করেন। ১৪ দলের পক্ষ থেকে কেন্দ্রীয় নেতারা তাঁর কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতির পক্ষে সহকারী সামরিক সচিব মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

জানাজায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, হুইপ ইকবালুর রহিম, হুইপ শাহাবুদ্দিন, হুইপ আতিউর রহমান আতিক, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, আবুল হাসনাত আবদুল্লাহ, শামসুল হক টুকু, জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফসহ মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ড. মোহাম্মদ সেলিমের জানাজায় উপস্থিত ছিলেন। জানাজা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৫টায় লন্ডনে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ড. মোহাম্মদ সেলিম দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

ড. সেলিমের কুলখানি আগামীকাল মঙ্গলবার বাদ মাগরিব রাজধানীর ধানম-ি ১৩ (নতুন) সড়কের ৭০১ নং হোল্ডিংয়ে মনসুর ভবনে অনুষ্ঠিত হবে। মরহুমের সকল রাজনৈতিক সহকর্মী শুভানুধ্যায়ী এবং আত্মীয়স্বজনকে কুলখানিতে অংশ নেয়ার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন তাঁর ভাই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

২৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: