আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরিজ জিতল যুবারা লঙ্কার বিরুদ্ধে

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ শ্রীলঙ্কায় সিরিজ খেলতে যাওয়ার আগে বলেছিলেন, ‘সিরিজ জিততে চাই। সুযোগ পেলে হোয়াইটওয়াশও করতে চাই।’ মিরাজের হোয়াইটওয়াশ করার আশা পূরণ হয়নি। তবে সিরিজ জয়ের আশা পূরণ হয়ে গেছে। শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ দলের বিপক্ষে ৩-২ ব্যবধানে একদিনের ম্যাচের সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। পঞ্চম ওয়ানডেতে শ্রীলঙ্কা যুবাদের ১৪ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ যুবারা। ব্যাটিংয়ে নাজমুল হোসেন শান্ত ৯২ রান করেন। বল হাতে সালেহ আহমেদ তিনটি, মেহেদী হাসান, সানজিত সাহা ও সাইফুদ্দিন ২টি করে উইকেট নেন।

প্রথম দুই ম্যাচে হার হয়েছে। মনে করা হচ্ছিল সিরিজ হারবে বাংলাদেশ। কিন্তু পরের তিন ম্যাচই জিতে নিয়েছে মিরাজবাহিনী! প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে ও দ্বিতীয় ওয়ানডেতে ৪ রানে হারে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। এরপর তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়ে যথাক্রমে ৩৯ ও ৬০ রানে জিতে বাংলাদেশের যুবারা। রবিবার পঞ্চম ওয়ানডেও জিতে নেয়। বুধবার দুটি তিনদিনের ম্যাচের প্রথম ম্যাচটি শুরু হবে।

পঞ্চম ওয়ানডেতে টস জিতে বাংলাদেশ। আগে ব্যাট করে নাজমুল হোসেন শান্তর ৯২ রানে ৫০ ওভারে ৯ উইকেটে ২১২ রান করে। জাকির হাসানের ব্যাট থেকে আসে ৪২ রান। জবাবে ৪৮.৫ ওভারে ১৯৮ রান করতেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ দল।

স্কোর ॥

বাংলাদেশ অনুর্ধ-১৯ ইনিংস ২১২/৯; ৫০ ওভার (নাজমুল ৯২, জাকির ৪২; ফার্নান্ডো ৩/৫০, আমারাসিংহে ৩/২০)।

শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ ইনিংস ১৯৮/১০; ৪৮.৫ ওভার (পেরেইরা ৫৩; সালেহ ৩/৪৮)।

ফল ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ১৪ রানে জয়ী। সিরিজ ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

২৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: