রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ॥ প্রস্তুতি ম্যাচে জাতীয় দল হারাল শেখ জামালকে

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার বিকেএসপিতে অনুষ্ঠিত অনুশীলন ম্যাচে ঘরোয়া লীগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডকে ৩-১ গোলে হারিয়েছে আসন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নেয়া বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জাতীয় দলের পক্ষে জোড়া গোল করেন ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি। অপর গোলটি হয় আত্মঘাতী। করেন শেখ জামালের ডিফেন্ডার দিদারুল হক। আর শেখ জামালের হয়ে একমাত্র গোলদাতা হাইতিয়ান ফরোয়ার্ড খেলোয়াড় লিওনেল।

উল্লেখ্য, এর কদিন আগে একই ভেন্যুতে অনুষ্ঠিত প্রথম অনুশীলন ম্যাচে বাংলাদেশ জাতীয় দল অপ্রত্যাশিতভাবে ০-২ গোলে ঢাকা আবাহনীর কাছে হেরে যায়। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়েই প্রথম প্রস্তুতি ম্যাচেই জয়ের স্বাদ পান ডাচ্ কোচ লোডভিক ডি ক্রুইফ।

এই ম্যাচে পূর্ব ঘোষণা অনুযায়ী জাতীয় দলের তিন খেলোয়াড় গোলরক্ষক শহীদুল আলম সোহেল, ডিফেন্ডার নাসিরউদ্দিন চৌধুরী এবং ডিফেন্ডার মোহাম্মদ লিংকন শেখ জামালের হয়ে খেলেন। যদিও এরা আগে থেকেই এই ক্লাবের চুক্তিবদ্ধ প্লেয়ার। আসলে ব্যাপারটা হচ্ছে জাতীয় দলের ১৪ ফুটবলারই এখন জাতীয় ক্যাম্পে। ফলে শেখ জামালের শক্তি এখন ক্ষয়িষ্ণুই বলা চলে। জাতীয় দলের সঙ্গে খেলতে গেলে যেন ম্যাচটা দুর্বল বনাম সবলের ম্যাচে পরিণত না হয়, সেজন্য উভয় দলের শক্তির ভারসাম্য বজায় রাখতে জাতীয় দলের তিন ফুটবলারকে খেলানো হয় জামালের পক্ষে। তবে তাতেও হার এড়াতে পারেনি জামাল।

একটি খেলার উন্নতির জন্য কী কী দরকার? ভাল খেলোয়াড়, মাঠ, কোচ, সংগঠক, ক্রীড়া সরঞ্জাম এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন চেষ্টা করেছেন জাতীয় দলকে সবকিছুই দিতে। তারা এখন সাভারের জিরানির বিকেএসপিতে অনুশীলনরত। চূড়ান্ত লড়াইয়ে অবতীর্ণ হওয়ার আগে সব দলই অনুশীলন ম্যাচ খেলে। বাংলাদেশ জাতীয় দলও খেলছে। তবে আগের ম্যাচে আবাহনীর কাছে অপ্রত্যাশিত হারের কারণে জাতীয় দল ছিল প্রচ- চাপের মুখে। এ জন্য জাতীয় দলের ফুটবলার এবং ম্যানেজমেন্টের ওপর দারুণ নাখোশ হন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। গত মঙ্গলবার তিনি বিকেএসপিতে ক্যাম্পে থাকা দলের ফুটবলার, কোচসহ পুরো ম্যানেজমেন্টকে ঢাকায় ডেকে পাঠান জরুরী ভিত্তিতে। সভাপতির নির্দেশ পেয়ে বাফুফে ভবনে এসে হাজির হন আসেন ফুটবলার, কোচ এবং টিম ম্যানেজমেন্ট।

বাফফুফে সভাপতির চাওয়াÑ বাংলাদেশ ফাইনাল না খেলতে পারুক, অন্তত সেমিফাইনাল খেলুক। তবুও বহুদিন পর নিজ দেশে অনুষ্ঠিত একটি টুর্নামেন্টে খেলার সম্মানটুকু রক্ষা হবে বাংলাদেশের। কিন্তু প্রস্তুতি ম্যাচেই যখন আবাহনীর কাছে হেরে যায় জাতীয় দল, তখন এ নিয়ে ক্ষুব্ধ হওয়ার যথেষ্ট কারণও রয়েছে বাফুফে সভাপতির। তখন প্লেয়াররা সবাই সালাউদ্দিনের কাছে কমিটমেন্ট করেন এই বলেÑ বাকি প্রস্তুতি ম্যাচগুলোতে এমন রেজাল্ট আর হবে না এবং যেভাবেই হোক বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিতে বাংলাদেশকে নিয়ে যাবেনই।

প্রকাশিত : ২৬ জানুয়ারী ২০১৫

২৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: